ময়মনসিংহ সিটিতে ৭ কোটি টাকার নির্মাণ কাজের উদ্বোধন করলেন- মেয়র টিটু

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২২

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ নগরীর সাত কোটি টাকা ব্যায়ে ২৭ নং ওয়ার্ডে সড়ক ও ড্রেন নির্মাণের ৪ টি কাজের উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। বৃহস্পতিবার সকালে এ সব প্রকল্পের উদ্বোধন করা হয়। প্রায় ২০ কোটি টাকার স্কীমের আওতায় এসব নির্মাণকাজের শরু করা হ

য়।
উদ্বোধনকৃত প্রকল্পগুলো হলো, আকুয়া মঙ্গলবাড়ী রোড থেকে হাবুন ব্যাপারী মোড় পর্যন্ত আরসিসি রাস্তা ও ড্রেন, আকুয়া মোড়লপাড়া সচিবের বাড়ি হতে মান্নান নেতার খলা পর্যন্ত রাস্তা এবং আকুয়া ইসলামী একাডেমি এন্ড কলেজ হতে আমজাদ ব্যাপারীর বাড়ি ও ব্যাংকারের বাড়ি পর্যন্ত ড্রেন। এছাড়াও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় কিছু অবকাঠামো উন্নয়ন কাজেরও উদ্বোধন করেন মেয়র।


উদ্বোধনকালে মেয়র বলেন, প্রধানমন্ত্রীর সানুগ্রহে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলমান আছে। এসব উন্নয়ন নগরবাসীর জন্য। চলমান এসব উন্নয়নকাজ চলাকালে যাতায়াতে সাময়িক অসুবিধা হতে পারে। বৃহত্তর স্বার্থে এ অসুবিধাকে মেনে নিয়ে ধৈর্যশীল আচরণ করতে তিনি নগরবাসির প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, কাজের গুণগত মান রক্ষা, টেকসই ও স্থায়িত্বশীল উন্নয়নে দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী ও ঠিকাদারদের আরো মনোযোগী হতে হবে। জনগণের অর্থে নির্মিত সড়ক বা ড্রেন নির্মাণে কোন অনিয়ম-অভিযোগ পাওয়া গেলে তিনি যত ক্ষমতাধরই হোক না কেন তার বিরূদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এসময় দীর্ঘদিন অবহেলিত থাকা ২৭ নং ওয়ার্ডের উন্নয়ন হওয়ায় এলাকাবাসী মেয়রের প্রতি কৃতজ্ঞা প্রকাশ বলেন, আগে এই ওয়ার্ডটি ইউনিয়ন পরিষদের আওতায় ছিল বর্তমানে সিটি কর্পোরেশনের সাথে অর্ন্তভুক্ত হওয়ায় মেয়র মো: ইকরামুল হক টিটু এলাকায় ব্যাপক উন্নয়ন কার্যক্রম হাতে নিয়েছে। দীর্ঘ ২৭ বছরের অবহেলিত রাস্তাঘাট, ড্রেন, ফুটপাত নির্মাণ করায় আমরা খুশি হয়েছি। আগামীতেও যাতে এই উন্নয়নের ধারা অব্যাহত থাকে তার জন্য মেয়রের প্রতি আহবান জানাই।

উদ্বোধনকালে ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শামসুল হক লিটন, ২৫,২৬,২৭ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আইরীন আক্তার, প্রধান প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম মিঞা, নির্বাহী প্রকৌশলী মোঃ জহুরুল হক, নির্বাহী প্রকৌশলী বিদ্যুৎ মোঃ জিল্লুর রহমান, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুবুল হোসেন রাজীব, সহকারী প্রকৌশলী জীবন কৃষ্ণ সরকার, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন।
সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগের বাস্তবায়নে কাজ করবেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রুমী কনট্রাকশন।