ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২০

স্টাফ রিপোর্টার : বিশ্ব হাত ধোয়া দিবস ময়মনসিংহ সিটি কর্পোরেশনে জাকজমকপূর্ণ ভাবে পালিত হয়েছে।

সিটি কর্পোরেশনের আয়োজনে ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় বর্ণাঢ্য র‌্যালী ও দিনব্যাপী হাতধোয়া কর্মসূচী পালন করে।

“সকলের হাত সুরক্ষিত থাক” প্রতিপাদ্য নিয়ে ১৫ অক্টোবর বৃহস্পতিবার সকালে সিটি ভবন থেকে র‌্যালীর উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু।

র‌্যালীটি সিটি কর্পোরেশন কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আনোয়ার হোসেন, সচিব রাজিব সরকার, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রাজীব-উল-আহসান, প্রধান সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা লূৎফুর নাহার, জনসংযোগ কর্মকর্তা শেখ মাহাবুল হোসেন রাজীব, কাউন্সিল মাহবুুর রহমান, কাউন্সিলর শীতল সরকার, সিটি কর্পোরেশনের মেডিকেল অফিসার ডা: এইচ কে দেবনাথ, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের (এলআইইউপিসি) টাউন ম্যানেজার আবু হেনা মোজাহারুল ইসলাম, মো: রুহুল আমিন, সিটি কর্পোরেশনের কর্মকতা, কাউন্সিলর বৃন্দ, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের প্রতিনিধিসহ বিভিন্ন পেশা ও শ্রেণীর মানুষ অংশ নেয়।

র‌্যালী শেষে টাউন হল প্রাঙ্গনে দিনব্যাপী হাত ধোয়া প্রদর্শণীর উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু।

প্রধান নিবাহী কর্মকর্তা মো: আনোয়ার হোসেন এর পরিচালনায় অনুষ্ঠানে ৬নং ওয়ার্ড কাউন্সিল সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন। পরে পথচারীদের মাঝে সাবান ও গেঞ্জি বিতরণ করা হয়।

এসময় মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, আমার প্রায় ৮ মাস যাবৎ প্রত্যেকটি মানুষকে অনুরোধ করে আসছি, আপনার হাতকে পরিস্কার রাখুন, নিজে নিরাপদ থাকুন, পরিবারের সদস্যকে ভালো থাকতে সহযোগিতা করুন, দেশের মানুষকে সুস্থ্য রাখতে ভূমিকা রাখুন। বিশ্ব হাত দোয়া দিবসে এই ম্যাসেজটি আরো জোরালো ভাবে মানুষের মাঝে তুলে ধরতে চাই।

মেয়র টিটু বলেন, আসুন আমরা সকলে মিলে হাত ধোয়ে নিজেদেরকে সুরতি রাখি, আমাদের পরিবারকে ভালো রাখতে সহযোগিতা করি, দেশের মানুষকে ভালো রাখতে গুরুত্বপুর্ন ভূমিকা রাখি। আমাদের এই করোনার ক্রান্তিকাল সামনে আর একটি দু:সময় অপো করছে। আমরা যদি একটু সচেতন হই, আমরা যদি একট দায়িত্ব নিয়ে কাজ করি তাহলে আমরা আমাদেরকে ভালো রাখতে পারবো।

মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কারোনা বাংলাদেশে পাদুর্ভাব পরিলতি হওয়ার পর থেকেই তিনি এই দেশের মানুষকে নিরাপদ থাকার ল্েয বিভিন্ন কর্মকান্ড হাতে নিয়েছেন, কর্মকৌশলগুলো আমাদের সামনে তুলে ধরেছেন। যার ফলে অন্যান্য দেশের থেকে আমরা একটি সস্থিদায়ক পরিবেশে আমাদের জীবন ব্যবস্থা চালাতে সম হচ্ছি। শীত কালে করোনার পার্দুভাব যাতে ব্যাপকতা না লাভ করে আমাদেরকে এখন থেকেই সচেতন হতে হবে।