বৃষ্টিতে দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত ঘোষণা

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৩

আগামী ২৩ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেই হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। ১-০ তে এগিয়ে থেকে ওই ম্যাচ খেলবে বাংলাদেশ।

রান তাড়া করার তাড়না ছিল না। কিন্তু তারপরও দর্শকদের মনে ছিল উদ্বেগ। মুশফিকুর রহিম সেঞ্চুরি পাবেন তো? কারণ বল খুব একটা হাতে নেই। শেষ ওভারে দরকার ছিল ৯ রান। প্রথম বলে ইয়াসির আলী রাব্বি আউট হলেন। ক্রিজে নেমে তাসকিন আহমেদ নিলেন সিঙ্গেল। তৃতীয় বলে দুই নিয়ে ব্যবধান কমালেন। চতুর্থ বলে চার ও পরের বলে দুই রান, শেষ বলে লাগতো একটি রান। সেটাও করে ফেললেন, তাতে ৬০ বলে সেঞ্চুরি করে ফেললেন মুশফিক, যা বাংলাদেশের পক্ষে দ্রুততম। তাতে আয়ারল্যান্ডকে ৩৫০ রানের বিশাল লক্ষ্য দিলো বাংলাদেশ। ৬ উইকেটে ৩৪৯ রান, এটা ওয়ানডেতে তাদের সর্বোচ্চ সংগ্রহ। টানা দুটি ম্যাচে দলীয় সংগ্রহের রেকর্ড গড়লো বাংলাদেশ।

দ্বিতীয় ওয়ানডেতে স্কোর: বাংলাদেশ ৫০ ওভারে ৩৪৯/৬ (মুশফিকুর ১০০*, তাসকিন ১*; ইয়াসির ৭, হৃদয় ৪৯,শান্ত ৭৩, লিটন ৭০, তামিম ২৩, সাকিব ১৭)।

ফল: ম্যাচ পরিত্যক্ত।

দুই দলেই পরিবর্তন

মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেওয়া হয়েছে। তার জায়গায় এসেছেন পেসার হাসান মাহমুদ। আইরিশ দলেও পরিবর্তন একটি। গ্যারেথ ডেলানির জায়গায় অভিষেক হচ্ছে বামহাতি স্পিনার ম্যাথিউ হামফ্রেসের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটকিপার), সাকিব আল হাসান, ইয়াসির আলী রাব্বি, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, স্টিফেন ডোহানি, অ্যান্ডি বালবির্নি (অধিনায়ক), ম্যাথিউ হামফ্রেস, হ্যারি টেক্টর, লর্কান টাকার (উইকেটকিপার), জর্জ ডকরেল, কার্টিস ক্যাম্ফার, অ্যান্ডি ম্যাকব্রিন, মার্ক অ্যাডায়ার, গ্রাহাম হিউম