গফরগাঁওয়ে ভ্রাম্যমান আদালত বন্ধ করলো একটি ইটভাটা

৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৬:৫১ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২৩

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা ঃ ময়মনসিংহের গফরগাঁওয়ে একটি অনুমোদনহীন ইটভাটা বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার ( ভূমি) মোঃ ইয়াসিন খন্দকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে উপজেলার সানজিব গ্রামে সততা ব্রিকস (এসটিবি) নামক ইটভাটাটি বন্ধ করার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

সহকারি কমিশনার (ভূমি) মোঃ ইয়াসিন খন্দকার জোনান, লাইসেন্স না থাকায় এবং উচ্চ আদালতের আদেশে সততা ব্রিকস নামক অনুমোদনহীন ইটভাটাটি ভেঙে ফেলা হয়েছে। ইটভাটি বন্ধ করার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের অভিযানের সময় পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারি পরিচালক তাপস কুমার পাল, পাগলা থানার ওসি (তদন্ত) মোঃ সজিব রহমান, গফরগাঁও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল উপস্থিত ছিলেন।

ইটভাটি বন্ধ ও ভেঙে দেওয়ার পর ইটভাটায় কর্মরত প্রায় তিনশ শ্রমিক ও তাদের পরিবারের লোকজন ইটভাটার সামনের রাস্তায় উপস্থিত হয়ে কান্নায় ভেঙে পড়ে। অনেক মহিলা শ্রমিককে বিলাপ করে কাঁদতে দেখা যায়। তারা বলে তাদের আয়-রোজগারের পথ তো শেষ হয়ে গেলো।