মোহনগঞ্জে ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন রামজীবনপুর

প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২৩

মো. আবুল কালাম আজাদ :

সোমবার বিকেলে মোহনগঞ্জ উপজেলাধীন খান বাহাদুর কবির খান উচ্চ বিদ্যালয় মাঠে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় রামজীবনপুর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

 

সমাজ-সহিলদেও ইউনিয়নের ১৬ টি টিমের অংশগ্রহণে আয়োজিত ফুটবল টুর্নামেন্টে সবাইকে ছাড়িয়ে রামজীবনপুর ও পাইলাটি ফাইনাল পর্বে উত্তীর্ণ হয়। ফাইনাল পর্বের দ্বিতীয়ার্ধে রামজীবনপুর টিমের এনায়েত কবির সজিবের দুর্দান্ত শটে এক-শুন্য গোলে এগিয়ে যায় রামজীবনপুর। পুরো সময়ব্যাপী কোন দলই আর কোন গোল করতে না পারায় রামজীবনপুর চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

 

১৬ টি টিমের অংশগ্রহণে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে সহিলদেও সাধারণ পাঠাগার। চ্যাম্পিয়ন রামজীবনপুর টিমের ক্যাপ্টেন ছিলেন সুজাহান কবির। পুরো টিমের খেলোয়াড়দের মধ্যে ছিলেন সুজাহান কবির, এনায়েত কবির সজীব, শাহরিয়ার কবির রাজীব, হিমেল, মোশাহিদ, রেজোয়ান, আহাদুল, মোহন, জুবাইদ, আনোয়ার, রাব্বি, সাব্বির, ইসমাইল, মুন্না। টিমের পরিচালনার দায়িত্বে ছিলেন মো. আবু শহীদ, মোঃ. রিয়াজ উদ্দীন, মো. মাহমুদুর রহমান মাসুক ও মো. শাহ্‌ আলম। সহিলদেও সাধারণ পাঠাগারের পক্ষে খেলা পরিচালনায় যারা দায়িত্ব পালন করেন তাদের মধ্যে মো. আমিরুল ইসলাম মনারুল ও মো. আল আমিন খান অন্যতম। ফাইনাল পর্বে রেফারি এবং তার সহযোগী হিসেবে খেলা পরিচালনায় ছিলেন সুরাপ, বায়েজিদ এবং জামাল। ফাইনাল পর্বে যে তিনজন খেলোয়াড় নান্দনিক ক্রীড়া নৈপুণ্য দেখিয়ে পুরো খেলাটি আকর্ষণীয় করে তুলেছে তারা হলেন সুজাহান কবির, এনায়েত কবির সজীব ও শাহরিয়ার কবির রাজীব এবং আরও চমকপ্রদ ব্যাপার এই যে তারা তিনজনই একই মায়ের উদরে জাত-সহোদর ।

 

অবিরাম বৃষ্টি উপেক্ষা করে শত শত দর্শক মাঠের চারপাশে রঙ-বেরঙের ছাতা হাতে দাঁড়িয়ে থেকে ফাইনাল খেলাটি উপভোগ করেছেন। রামজীবনপুর টিম চ্যাম্পিয়ন হওয়ায় খেলোয়াড় সহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন মতিউর রহমান, আজিম উদ্দীন, মজিম উদ্দীন, আব্দুল খালেক, আবুল মিয়া, রহিছ মিয়া, আব্দুল কুদ্দুস, আতিকুর রহমান, আব্দুল হাসিদ, রহিস উদ্দীন, হাদিছ মিয়া, ছাইদুর রহমান, আবুল কাশেম, দ্বীন ইসলাম, দুলাল মিয়া, আব্দুর রাজ্জাক, মৌলা মিয়া, তাজউদ্দীন আহমেদ, আজহারুল ইসলাম, ময়েজ উদ্দীন, বকুল মিয়া, হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন কর্মকর্তা আবু সাইদ কিবরিয়া ও এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার আবুল বাশার সহ গ্রাম ও প্রতিবেশী গ্রামের বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তবর্গ । বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, ময়মনসিংহ এর সাধারণ সম্পাদক ও ব্যাংক কর্মকর্তা আবুল কালাম আজাদ নিজ গ্রামের এই অনন্য গৌরব অর্জনের সাথে যুক্ত সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে বলেছেন, সুখে-দুঃখে পরস্পরের পরম প্রতিবেশী হিসেবে তিনি সকলের সাথে ছিলেন এবং থাকবেন। নিজভূমে মানুষের কল্যাণে তিনি তার নিজেকে সম্পৃক্ত রাখবেন মর্মে গ্রামবাসীকে আশ্বস্ত করেন।