বিএনপি ধ্বংসাত্মক রাজনৈতিক দল – কবির বিন আনোয়ার

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২৩

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির উদ্যোগে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটারদের কাছে সরকারের উন্নয়নের বার্তা পৌঁছে দিতে রোড টু স্মার্ট বাংলাদেশ কর্মসূচির উদ্বোধন করেন এবং সংবাদ সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ার বলেন বিএনপি ধ্বংসাত্মক রাজনৈতিক বিএনপি ধ্বংসাত্মক রাজনৈতিক  । বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে ময়মনসিংহ নগরীর কাচিঝুলি রোডস্থ গ্রীন পয়েন্টে কর্মসূচির উদ্বোধন এবং সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

পরে দুপুর ১২টায় এ্যডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে আনুষ্ঠানিক উদ্বোধন ও ক্যাম্পেইনার প্রশিক্ষণ কমর্শালা অনুষ্টিত হয়।
সংবাদ সম্মেলনে কবির বিন আনোয়ার বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামীলীগের যে প্রস্তুতি কার্যক্রম তারই অংশ হচ্ছে প্রশিক্ষিত কর্মীদল তৈরী করা। তারা অনলাইন ক্যাম্পেইন এবং অফলাইনে বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনী প্রচারনায় কাজ করবে এবং ভোট চাইব। আমরা আমাদের অর্জনগুলো মানুষের মাঝে তুলে ধরতে চাই। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর ভবিষ্যৎ কল্পনাগুলি মানুষের মাঝে তুলে ধরব। স্মার্ট বাংলাদেশ বির্নিমানের দিক গুলো তুলে ধরা হবে। মাস্টার ট্রেইনার দিয়ে তাদের প্রশিক্ষণ দেয়া হবে। নবীন প্রবীনদের নিয়েই এই কাজ করা হবে। সিনিয়র রাজনৈতিক নেতৃবৃন্দ ও দক্ষ তরুণ সমাজ এই মাস্টার ট্রেইনারে কাজ করবেন। এই কর্মশালার মাধ্যমে আমাদের নির্বাচনের প্রস্তুতির একটি বড় ধাপ অতিক্রম করা শুরু করলাম। তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ একটি বৃহৎ দল। আওয়ামীলীগের নেতৃত্বে এদেশের মানুষকে প্রতিহত করা এত সহজ ব্যপার নয়। এই প্রতিহতের চেষ্টা অনেকেই করেছে কিন্তু স্বাধীনতার ৫০ বছর পরেও তা পারেনি। বিএনপিকে ধ্বংসাত্মক রাজনৈতিক দল উল্লেখ করে আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক সচিব কবির বিন আনোয়ার বলেন, বিএনপির কাজই হলো ধংসাত্বক কাজ করা। রাজনৈতিক দলের মধ্যে যে আদর্শ থাকা দরকার তা তাদের মধ্যে নেই। তারা ফাকা আওয়াজ দিচ্ছে। আমরা রাজপথে রাজনীতি করি রাজপথেই জবাব দিব। বিএনপিকে সন্ত্রাসী পথ ছেড়ে গনতন্ত্রের ধারায় ফিরে আসতে হবে।
এসময় জেলা আওয়ামিলীগ সভাপতি এহতেশামুল আলম, মহানগর আওয়ামী লীগ সভাপতি সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু, মহানগর আওয়ামীলীগ সাবেক সহ-সভাপতি গোলাম ফেরদৌস জিল্লু, সাবেক সাংগঠনিক স¤পাদক আনোয়ারুল হক রিপন, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সুফি আবুবকর ইবনে ফারুক, ইঞ্জিনিয়ার সৈয়দ বাকীর সহ আওয়ামী লীগের গবেষণা সেল সিআরআই এর সদস্যবৃন্দ / জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণ পরিচালনা করেন, ঘরে ঘরে ভোট চাওয়া কার্যক্রম বা “অফলাইন ক্যাম্পেইন” এর ফোকাল পয়েন্ট “সুফি ফারুক ইবনে আবুবকর” ও সহকারি ফোকাল পয়েন্ট “সৈয়দ ইমাম বাকের”। উক্ত অনুষ্ঠানে সারা দেশের অফলাইন ক্যাম্পেইনে সংগঠনিক সহযোগী হিসেবে বিভিন্ন জেলার দায়িত্ব দেয়া হবে সাবেক ছাত্রনেতাদের। এর মধ্যে দায়িত্ব পাবেন – সৈয়দ আশিক, টিকে চাকমা, মঞ্জুর মোর্শেদ অসীম, পল¬ব কুমার বর্মণ, ইমতিয়াজ রবিন, ইসমাইল হোসেন, মিহির রঞ্জন দাস, নাহিদ হাসান সুজন, জয়জিৎ দত্ত, আবদুল্লাহ আল নোমান, মুন্সি আরিফ, দেবব্রত সাহা বাঁধন, মাসুমা ইয়াসমিন, ফারহানা নাছরিন, আব্দুর রহমান আরমান প্রমুখ।
গত ১৯/০৯/২০২৩ তারিখ, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগ এর কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত “অফলাইন ক্যাম্পেইন” এর পরিচিতি সভায় জানানো হয়েছিল-এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার অদ্যবাদিত উন্নয়ন ও ভবিষ্যৎ পরিকল্পনার বার্তা নিয়ে প্রতিজন ভোটারের কাছে পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। এই উদ্যোগের আওতায় একটি সুশৃঙ্খল ক্যাম্পেইন টিমের মাধ্যমে ঘরে ঘরে গিয়ে প্রতিজন ভোটারের কাছে ভোট চাওয়া হবে। প্রতিটি লোকালয়ের জন্য একজন করে ক্যাম্পেইনার মনোনীত করা হবে। উক্ত ক্যাম্পেইনারদেরকে প্রশিক্ষণ দেবেন উপজেলা পর্যায়ের প্রশিক্ষকগণ এবং উপজেলা পর্যায়ের এই প্রশিক্ষকদের প্রশিক্ষিত করার জন্য বাংলাদেশে আওয়ামী লীগ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মাধ্যমে একটি মাস্টার ট্রেইনার গ্রুপ তৈরী করছে – যারা প্রতিটি জেলা উপজেলা পর্যায়ে গিয়ে স্থানীয় প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেবে এবং স্থানীয় প্রশিক্ষকরা ক্যাম্পইনারদের ক্যাম্পইন করাবে।