বাংলাদেশ ভিক্ষুকের রাষ্ট্র নয় বাংলাদেশ এখন ভিক্ষা দেয়- শ্যামল চক্রবর্তী

প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২৩

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি :
বাংলাদেশের সুযোগ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে দুর্বার গতিতে উন্নয়ন কার্যক্রম সাধিত হচ্ছে। বাংলাদেশের উন্নয়নে খুশি এদেশের জনগণ। বাংলাদেশের মানুষ চায় উন্নয়নের ধারা বাহিকতা রক্ষার স্বার্থে শেখ হাসিনা সরকার আবার নির্বাচিত হউক। বাংলাদেশ এখন ভিক্ষুকের রাষ্ট্র নয়, বাংলাদেশ এখন ভিক্ষা দেয়। বর্তমান সরকারের আকাশচুম্বী উন্নয়ন ও জনমতে ভীত সন্ত্রস্ত হয়ে বিএনপি নির্বাচনে না এসে অগণতান্ত্রিক দাবি ও জ্বালাও পুড়াও এর মাধ্যমে দেশেকে আগুন সন্ত্রাসের নৈরাজ্যে পরিণত করেছে। বিএনপির এই জ্বালাও পুড়াও আন্দোলনে মোটেও ভীত নয় বর্তমান সরকার। প্রধানমন্ত্রীর নেতৃতে সংবিধান মেনেই অবাধ সুষ্ঠু নির্বাচন হবে। মঙ্গলবার ঈশ্বরগঞ্জ উপজেলার রাজিবপুর ইউনিয়নের লতিফ মার্কেটে আয়োজিত বর্তমান সরকারের সফলতা ও উন্নয়ন সম্পর্কে সাধারণ মানুষকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব প্রস্তুতি গ্রহণের লক্ষ্যে কর্মী সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলের সাবেক জি.এস. শ্যামল চক্রবর্তী এ সব কথা বলেন।
তিনি আরো বলেন, বাংলাদেশের নির্বাচনকে বানচাল করতে আমেরিকার কিছু চামচা আর তারেক রহমানের মত কিছু হিজড়া দিয়ে বাংলাদেশে সন্ত্রাসে জনপথ সৃষ্টি করতে চাচ্ছে। এসব হিজড়া দিয়ে বাংলাদেশকে কিছুই করতে পারবে না। বাংলাদেশকে অবরোধ করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে বিএনপি। এধরনের ঘৃণ্য কার্যকলাপকে বাংলাদেশের মানুষ ধিক্ষার জানাচ্ছে। কর্মী সম্মেলনে তিনি নেতা কর্মীদের উদ্যেশ্যে বলেন, আপনার সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জন্য দোয়া করবেন। তিনি যেন সুস্থ্য হয়ে পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল, মেট্রো রেলের মত উন্নয়ন কর্মকান্ড তিনি দেখে যেতে পারেন। জানি এতে তার অনেক যন্ত্রনার কারণ হতে পারে। তবু এ বিবেকহীন সাবেক প্রধানমন্ত্রী এ সরকারের উন্নয়ন কর্মকান্ড দেখে যাওয়া উচিত।
রাজিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী মন্ডলের সভাপতিত্বে কর্মী সম্মেলনে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাফির উদ্দিন আহমেদ। অন্যানের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবুল কালাম, সেচ্ছা সেবকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মোখলেছুর রহমান মানিক প্রমুখ।