তারাকান্দায় ইউএনও শাকিল আহমেদের দাপ্তরিক কর্মকান্ডে সন্তষ্ট সেবাগ্রহীতারা 

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৪
তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাকিল আহমেদ
রফিক বিশ্বাস, নিজস্ব প্রতিবেদক,তারাকান্দা :
ময়মনসিংহের তারাকান্দায় ইউেনও শাকিল আহমেদে দপ্তরিক কর্মকান্ডে সন্তষ্ট সেবা গ্রহিতারা ।
ময়মনসিংহের তারাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাকিল আহমেদ গত বছর ৬ নভেম্বর তারাকান্দা উপজেলায় যোগদান করেন।
তিনি যোগদানের পর নিয়মিত উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদ্রাসা পরিদর্শন করে শিক্ষার গুণগত মান নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছেন। এছাড়া তিনি নিয়মিতভাবে অফিসে উপস্থিত থেকে সব দাপ্তরিক কাজ তদারকি এবং এলাকার উন্নয়নের লক্ষ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান, স্থানীয় ইউপি চেয়ারম্যান, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকদের মাধ্যমে এলাকার উন্নয়ন জন্য কি কি কাজ করা দরকার তার পরামর্শ গ্রহণ করছেন। সে সব পরামর্শ অনুযায়ী সমস্যা দ্রুত  সমাধানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর যোগাযোগ করে যাচ্ছেন এবং বিভিন্ন উন্নয়ন  উন্নয়ন মুলক বাস্তবায়নাধীন প্রকল্প পরিদর্শন করে সরকারের সুফল জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়ার কাজ করছেন।
বর্তমানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের জন্ম নিবন্ধন সংক্রান্ত জটিলতা সারাদেশে চলমান রয়েছে।
 তিনি দায়িত্ব গ্রহণের পর থেকে নিজে জন্ম নিবন্ধন কার্যক্রমটি তদারকি করে দ্রুত সময়ের মধ্যে সমাধান করার চেষ্টা করায় উপকারভোগীরা  প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
 এছাড়া দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে প্রতিটি বাজারে মনিটরিংসহ অসাধু প্রক্রিয়ায় কোনো ব্যবসায়ী মালের মজুত না রাখা ও ক্রেতাদের নিকট নির্ধারিত মূল্যের বেশি দামে মালামাল বিক্রয় না করার জন্য পরামর্শ দেন। এ ধরনের কাজের জন্য ক্রেতা ও বিক্রেতা উভয়েই সন্তষ্ট প্রকাশ করেন।
এ  ব্যাপারে  তারাকান্দা প্রেসক্লাবের সাধারণ সায়ের আলমগীর সরকার টুটুল বলেন, তিনি যোগদানের পর থেকেই উপজেলার দাপ্তরিক কাজের গতিশীলতা বৃদ্ধি পেয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী জানান, ইউএনও শাকিল আহমেদ একজন ভালো মনের মানুষ। তার কাছে যে কোনো উন্নয়ন কাজ নিয়ে গেলে দ্রত  সমাধান করার চেষ্টা করেন। তিনি বন্ধু সুলভ আচরণ করায় অল্প সময়ের মধ্যে সবার মন জয় করে নিয়েছেন।
 ইউনিয়ন পরিষদের  একাধিক  জনপ্রতিনিধি  জানান  সাবেক গণপূর্ত ও গনপুর্ত প্রতিমন্ত্রী  শরীফ আহমেদ এমপির  দিকনির্দেশনা সরকারের উন্নয়ন মুলক কর্মকাণ্ড বাস্তবাযনে  ইউএনও শাকিল আহমেদ  নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।
একজন ভালো ও যোগ্য নির্বাহী কর্মকর্তা পেয়েছি। অল্প দিনে তার দাপ্তরিক কাজে  উপজেলাবাসী অত্যন্ত খুশী।