এনজিও ফোরামের উদ্যোগে লার্নি শেয়ারিং এন্ড ক্লোজিং ওয়ার্কশপ অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:০৫ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

স্টাফ রিপোর্টার : এনজিও ফোরাম ফর পাবলিক হেলথের উদ্যোগে কোভিড-১৯ অক্সফ্যাম প্যান্ডেমিক টু দ্যা প্যান্ডেমিক শীর্ষক প্রকল্পের লার্নি শেয়ারিং এন্ড ক্লোজিং ওয়ার্কশপ অনুষ্ঠিত।

৩০ নভেম্বর সোমবার ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ সিটি কর্পোরেশন ও এনজিও ফোরাম যৌথভাবে ময়মনসিংহ নগরীতে ফরেন মিনিস্ট্রি অব নেদারল্যান্ড এবং অক্সফ্যামের সহযোগিতায় লার্নি শেয়ারিং এন্ড কোজিং ওয়ার্কশপ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের সমাজ কল্যাণ কর্মকর্তা লুৎফুর নাহার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: এইচ কে দেবনাথ।

ওয়ার্কশপের শুরুতে কোভিড-১৯ অক্সফ্যাম রেসপন্স টু দ্যা প্যান্ডেমিক প্রকল্পের প্রতিবেদন উপস্থাপন করেন এনজিও ফোরামের প্রকল্প সমন্বয়কারী সাওদা সুলতানা।

মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন সিটি কর্পোরেশন কাউন্সিলর মনোয়ার হোসেন, আইরিন আক্তার, সমাজ কল্যাণ অফিসার উম্মে হালিমা সাংবাদিক নিয়ামুল কবির সজল, আনিছুর রহমান তনু (তনু হিজরা) প্রমুখ।

কোভিড-১৯ অক্সফ্যাম প্যান্ডেমিক টু দ্যা প্যান্ডেমিক শীর্ষক প্রকল্প বাস্তবায়ন করে আসছে। এই প্রকল্পের আওতায় সিটি কর্পোরেশনের কোভিড-১৯ মহামারীতে জীবন ও জীবিকার বিপর্যস্ত বিপদাপন্ন জনগোষ্টিকে হাইজিন ম্যাটিরিয়ার এবং আর্থিক সহযোগিতা প্রদান, মানবাধিকার, জেন্ডার ভায়োলেন্স এবং বাল্যবিবাহ রোধ সম্পর্কে সচেতনতা সৃষ্টিসহ বিভিন্ন ধরনের কার্যক্রম রয়েছে।