ত্রিশালের ৫০ ভুমিহীন ও গৃহহীনদের গৃহ নিমার্ণ প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম

মুজিববর্ষের উপহার

প্রকাশিত: ১০:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

মতিউর রহমান সেলিম :
“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার অঙ্গিকার” প্রতিপাদ্যকে ধারন করে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর অধিনে ভুমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কর্মসূচীর প্রকল্প চলমান। ওই প্রকল্পের আওতায় ময়মনসিংহের ত্রিশালেও চলছে ৫০জন ভুমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণের কাজ।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি টিম ওই প্রকল্প কাজ পরিদর্শন করেন।

উপজেলার রামপুর, বালিপাড়া, কানিহারী ও আমিরাবাড়ী ইউনিয়নে ৫০জন ভুমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণের কাজ চলছে। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। গৃহ নির্মানের ওইসব কাজ তদারকি করছেন উপজেলা প্রশাসন।

সোমবার ভুমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কর্মসূচীর প্রকল্পের কার্যক্রম পরিদর্শন আসেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আল মামুন মোর্শেদ।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান, ত্রিশাল উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মতিন সরকার, ময়মনসিংহ সদরের ইউএনও সাইফুল ইসলাম, ত্রিশালের ইউএনও মোস্তাফিজুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তরিকুল ইসলাম, প্রকৌশলী মনির হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন, রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হক ও বালিপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোহাম্মদ বাদল প্রমূখ।

রামপুর ইউনিয়নের বীররামপুর গ্রামের হামিদা খাতুন ও সুফিয়া বেগমসহ অন্যান্য ভুমিহীন ও গৃহহীনরা প্রধানমন্ত্রীর এই সেরা উপহার পেয়ে এবং পরিদর্শদের উপস্থিতিতে খুশি আর আবেগে অশ্রুশিক্ত হয়ে পড়েন। কান্নাজড়িত কন্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুহাত তুলে দোয়া করেন।

রামপুর ও বালিপাড়া ইউনিয়নের প্রকল্প পরিদর্শন শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আল মামুন মোর্শেদ গৃহ নির্মাণ কাজের সন্তোষপ্রকাশ করেন।