ত্রিশালে জমি সংক্রান্ত বিরোধে বসতঘর ভাংচুরের অভিযোগ

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২১

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :
পারিবারিক জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ত্রিশাল উপজেলার মোক্ষপুর ইউনিয়নের জামতলী গ্রামে বসতবাড়িতে হামলা চালিয়ে ঘরের বেড়া ও আসবাবপত্র ভাংচুর করছে প্রতিপক্ষ। ওই ঘটনায় ভোক্তভোগি আবদুল হাই বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে ত্রিশাল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, পৈত্রিক সম্পত্তি নিয়ে মোক্ষপুর ইউনিয়নের জামতলী গ্রামের হাসমত আলী ও আবদুল হাইদের মধ্যে পারিবারিকভাবে বিরোধ চলছিল দীর্ঘদিন ধরে। চেয়ারম্যান, মেম্বারসহ স্থানীয়দের নিয়ে কয়েকবার বৈঠক হলেও জমি সংক্রান্ত ওই বিরোধ নিষ্পত্তি হয়নি।


আবদুল হাইদের আরওআর থাকলেও বিআরএস রেকর্ডে নেই তাদের নাম। তাই বিআরএস রেকর্ড ভাঙতে মামলা করেন তারা। আবদুল হাইদের প্রতিপক্ষ হাসমত আলীরা ওই বিষয়টি জানতে পারে। শুক্রবার সকাল ১১টার দিকে হাসমত আলীর লোকজন আবদুল হাইদের বসতবাড়িতে হামলা চালিয়ে দা দিয়ে কুপিয়ে ঘরের বেড়া ও আসবাবপত্র ভাংচুর করে। অন্যান্য বসতঘরে প্রবেশমুখে বাঁশ দিয়ে বেড়া প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পরে সন্ধ্যার দিকে ওই ঘটনায় ভোক্তভোগি আবদুল হাই বাদী হয়ে হাসমত আলী, বুলবুল, সুর্যত আলী ও টুটুল মিয়াসহ চারজনের নাম উল্লেখ করে ত্রিশাল থানায় একটি অভিযোগ দায়ের করলে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ।

বুলবুল জানান, জমি নিয়ে বিরোধ আছে ঠিকই, কিন্তু হামলা ও ভাংচুর তারা করেননি।
তদন্ত কর্মকর্তা এসআই রফিকুল ইসলাম জানান, উভয়পক্ষ থানায় অভিযোগ দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।