নান্দাইলে জমি নিয়ে বিরোধে বসতঘরে হামলা-ভাংচুর ও প্রাণনাশের হুমকির অভিযোগ

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২১

নান্দাইল আঞ্চলিক অফিস :
ময়মনসিংহের নান্দাইল উপজেলার চরবেতাগৈর ইউনিয়নের চরভেলামারী গ্রামের আ: করিমের বসতঘরে হামলা ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আঃ করিম বাদী হয়ে নান্দাইল মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রতিবেশি প্রতিপক্ষের সাথে আঃ করিমের জমি সংক্রান্ত বিষয়াদি নিয়ে দীর্ঘদিন ধরে শত্রুতা ও মামলা -মোকদ্দমা চলে আসছিল। এরই জের ধরে গত ১১ ফেব্রুয়ারি প্রতিপক্ষের আঃ আজিজের নেতৃত্বে লোকজন আঃ করিমের শ্যালক শাহজালাল ও সমন্ধির পুত্র নাজমুল মিয়াকে ব্যাপক মারধর করে গুরুতর আহত করে এবং পরে বসতঘরে হামলা ও ভাংচুর করে ব্যাপক ক্ষতি সাধন করে।

আঃ করিম জানান, প্রতিপক্ষের লোকজন আমাদেরকে খুন করে লাশ গুম করাসহ বাড়িঘর পুড়ে ছাই করে দিবে মর্মে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

তিনি আরও জানান, এরপর থেকে প্রাণের ভয়ে পরিবার পরিজন নিয়ে আমরা বাড়ি ছাড়া। এরমধ্যে সংঘবদ্ধ প্রতিপক্ষরা ঘরের থাকা সব মালামাল লুট করে নিয়ে গেছে। আমার লোকবল নেই। তাই প্রাণের ভয়ে বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে আসতে বাধ্য হয়েছি।

প্রতিপক্ষ আঃ আজিজ এ ধরনের অভিযোগ অস্বীকার করে জানান, এ হামলায় তাদের পক্ষের কয়েকজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

খবর পেয়ে নান্দাইল মডেল থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। থানার ওসি মোহাম্মদ মিজানূর রহমান আকন্দ জানান, অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে।