জুয়ার আসরে খুন : বকশীগঞ্জের ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি :
জামালপুরের বকশীগঞ্জে জুয়ার আসরে আক্কাস আলী (৪৫) নামে এক মুদি দোকানিকে শ্বাসরোধ করে হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও প্রত্যেককে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছেন জেলা ও দায়রা জজ আদালত। মামলার অন্য ৫ আসামি বেকসুর খালাস পেয়েছেন।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জামালপুরের সিনিয়র দায়রা জজ মো. জুলফিকার আলী খানের আদালত চাঞ্চল্যকর হত্যা মামলাটির রায় দেন। দন্ডপ্রাপ্তরা হলেন, বকশীগঞ্জের উত্তর মাঝপাড় গ্রামের মৃত সালাম মিস্ত্রির ছেলে হানিফ মিস্ত্রি (৪৫), সীমারপাড় গ্রামের বাচ্চু সেখের ছেলে মো. ফরিদ (৩৫), আব্দুল লতিফের ছেলে ফরিদ মিয়া (৪০) ও মৃত হাসেন আলীর ছেলে আহাদ আলী (৩৫)।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৬ সালের ২৯ এপ্রিল রাত ১১ টায় বাজারে যাবার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যান আক্কাস আলী ওরফে সাদা আক্কাস। সেই রাতে কুটির ঘাট এলাকার হানিফ মিস্ত্রির বাড়ির আঙিনায় জুয়ার আসরে তিনি রাতভর জুয়া খেলেন। আসরে টাকা নিয়ে জুয়াড়িদের সাথে আক্কাস আলীর বাকবিতন্ডা হলে তাকে শ্বাসরোধ করে হত্যার পর ধানেেত লাশ ফেলে দেয়।

এ ঘটনায় নিহতের ছেলে সাইফুল ইসলাম (১৭) বাদী হয়ে ৯ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ১৭ জন সাীর মধ্যে ১৪ জন আদালতে স্যা দেন। রাষ্ট্রপে মামলা পরিচালনা করেন আইনজীবী নির্মল কান্তি ভদ্র।