শেরপুরে ভূয়া ফেইসবুক আইডি খুলে অপপ্রচার : সংবাদ সম্মেলন করলেন যুবলীগ নেতা শামীম

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, মার্চ ৪, ২০২১

জাহাঙ্গীর হোসেন, স্টাফ রিপোর্টার : শেরপুরের নকলায় ভূয়া ফেইসবুক আইডি খুলে অপপ্রচার চালানোর অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার পাঠাকাটা ইউনিয়ন শাখা যুবলীগের সভাপতি মো. আবু শামীম মমতাজ।

৩ মার্চ বুধবার রাতে নকলা পৌরশহরের সুমাইয়া প্লাজায় আওয়ামী যুবলীগের কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন করেন তিনি। আবু শামীম মমতাজ উপজেলার কৈয়াকুড়ি (কান্দাপাড়া) গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম শওকত আলীর পুত্র। তিনি মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নকলা উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি এবং আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঠাকাটা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী।

সংবাদ সম্মেলনে মো. আবু শামীম মমতাজ লিখিত বক্তব্য পাঠ করে বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা এবং আমি পাঠাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী। আমার জনপ্রিয়তা, সামাজিক অবস্থান এবং ইতিবাচক রাজনৈতিক কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রী এবং স্বার্থান্বেষীমহল আমার মানমর্যাদা ক্ষুন্ন ও রাজনৈতিক অবস্থান দুর্বল করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরো নামে বা আংশিক নামে ভূয়া ফেসবুক আইডি খুলে তাতে আমার ছবি ব্যবহার করে বিভিন্ন মিথ্যা ও অপরাধমূলক এবং বিভিন্ন অনুষ্ঠানের ছবি সুকৌশলে সংগ্রহ করে তা এডিট করে অপপ্রচার চালিয়ে আসছে।

তিনি আরো বলেন, আমি প্রতিজ্ঞাপূর্বক জানাচ্ছি যে ব্যক্তিগত ভাবে আমি কোন ফেসবুক আইডি পরিচালনা করিনা কিংবা বর্তমানে আমার নামে নিজস্ব কোন ফেসবুক আইডি নেই। ২/৩ বছর আগে আমার Abu shamim mamtaz নামে একটি ফেসবুক আইডি ছিল তা আমি অনেক আগেই বন্ধ করে দিয়েছি। তারপরেও MD. Abu Shamim নামে একটি ভূয়া ফেসবুক আইডি খুলে একটি কুচক্রীমহল অপপ্রচার চালু রাখায় আমি নকলা থানায় জিডি নং – ৯৩, তারিখ ০৩/০৫/২০১৮ ইং, জিডি নং – ৯৩৭, তারিখ ২৪/০৪/২০১৯ ইং এবং শেরপুর সদর থানায় জিডি নং – ১৫৭৯, তারিখ ২৮/০১/২০২১ ইং সহ মোট ৩টি সাধারণ ডায়েরি করেছি। তিনি আরো বলেন পরবর্তীতে আমার নামে কিংবা আমার ছবি ব্যবহার করে কোন ফেসবুক আইডি থেকে প্রচার/অপপ্রচার চালালে আমি দায়ী থাকবনা এবং সংবাদ সম্মেলনের মাধ্যমে আমি বিষয়টি নিয়ে আবারো সরকারের সংশ্লিষ্ট কতৃপরে সুদৃষ্টি কামনাসহ তদন্ত সাপেে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে পাঠাকাটা ইউনিয়ন শাখা যুবলীগের সহসভাপতি আনোয়ার হোসেন ও আবুল বাশার ওরফে আজিজুল হক, সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নয়ন মনি, ৭নং ওয়ার্ড শাখা যুবলীগের সভাপতি আহসান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।