দুর্গাপুরে লজ্জাবতী বানর অবমুক্ত

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২১

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি :
বন ছেড়ে খাদ্যর সন্ধানে লোকালয়ে এসে পথ হারান এক লজ্জাবতী বানর। রোববার সকালে দুর্গাপুর ইউনিয়নের আগাড় গ্রামের সোমেশ্বরী নদীর চরে প্রাণীটিকে দেখে স্থানীয় ছেলেমেয়েরা দৌঁড়াতে থাকে।

আগাড় গ্রামের নুর হোসেনের ছেলে আমিন খান(২৮) নদীতে আসছিলো ড্রেজারের বাঁশ দেখতে কিন্তু নদীর চরে এসে দেখে ছেলেমেয়েরা প্রাণীকে দৌঁড়াচ্ছে। এটি দেখে সে গিয়ে প্রাণীটিকে উদ্ধার করে। এরপর উৎসুক জনতা খবর পেয়ে নদীর চরে দেখতে আসে বানরটিকে। এরপর আমিন খান স্থানীয় বন কর্মকর্তাকে ফোন দেন। ফোন পেয়ে ঘটনাস্থলে আসেন বন কর্মকর্তা সাইদুল ইসলাম।

এরপর তিনি উপজেলার প্রাণী রাকারী সংগঠন সেভ দ্যা এনিমেল অফ সুসংয়ের সদস্য ও সাংবাদিক নিয়ে সকাল ১০ টায় দুর্গাপুর ইউনিয়নের গোপালপুর বনে অবমুক্ত করেণ এই লজ্জাবতী বানরটিকে।

বালুশ্রমিক আমিন খান বলেন, প্রথমে আমি ভাবছিলাম এটি ভাল্লুকের বাচ্চা তারপর বন কর্মকর্তা এসে দেখে বলল এটি লজ্জাবতী বানর। তবে এটা খুবই শান্ত প্রাণী ধরার সময় আমাকে কোনো প্রকার আঘাত করেনি। এই প্রাণীকে সকলের সহযোগিতায় বনে অবমুক্ত করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রাজীব উল আহসান বলেন, খবর পেয়েছি একটি লজ্জাবতী বানর আটক হয়েছে। সেটিকে বনবিভাগের কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে গোপালপুর বনে অবমুক্ত করা হয়েছে।