ত্রিশালের বগার বাজার-গুজিয়াম সড়ক থেকে নিন্মমানের ইট অপসারন

দৈনিক স্বজনে সংবাদ প্রকাশের পর

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২১

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :
দীর্ঘ প্রতিক্ষার পর ময়মনসিংহের ত্রিশালে বগার বাজার-গুজিয়াম সড়কের কাচা সড়ক পাকাকরণ কাজে নিন্মমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠলে গত ৩ জুলাই দৈনিক স্বজন পত্রিকায় “সড়ক নির্মাণকাজে নিন্মমানের ইট” শিরোনামে সংবাদ প্রকাশিত হলে সম্প্রতি ওই সড়ক থেকে নিন্মমানের খোয়া অপসারন করেছে ঠিকাদার।

দীর্ঘ প্রতিক্ষার পর গত বছরের ১৫ জুলাই থেকে বগার বাজার-গুজিয়াম ১ দশমিক ১ কিলোমিটার কাঁচা সড়কটি পাকাকরণে নির্মাণ কাজ শুরু হয়। এক কোটি ৬ লাখ টাকা বরাদ্দে ওই সড়কের নির্মাণকাজ পান মেসার্স হৃদয় এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। ওই সড়কের নির্মাণকাজে নিন্মমানের ইটের খোয়া ব্যবহৃত হওয়ায় স্থানীয়রা উপজেলা প্রকৌশল বিভাগকে জানায়।

স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি উপজেলা প্রকৌশলী মনিরুজ্জামান সড়ক নির্মাণকাজের গুনগত মান নিশ্চিত করতে সড়ক থেকে নিন্মমানের খোয়া অপসারণের জন্য মেসার্স হৃদয় এন্টারপ্রাইজের নামে চিঠি প্রেরণ করেন। কিন্তু ওই প্রভাবশালী ঠিকাদারী প্রতিষ্ঠান উপজেলা প্রকৌশল বিভাগকে তোয়াক্কা না করে সড়কে নিন্মমানের ইট ব্যবহার অব্যাহত রাখে।

ওই ঘটনায় গত ৩ জুলাই দৈনিক স্বজন পত্রিকায় “সড়ক নির্মাণকাজে নিন্মমানের ইট” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরে উপজেলা এলজিইডি কর্তৃপক্ষ সড়ক পরিদর্শন করে, সড়কে ব্যবহৃত খোয়া চলবে না বলে ঠিকাদারকে সাফ জানিয়ে দেয়। ঠিকাদারী প্রতিষ্ঠান সম্প্রতি ওই সড়ক থেকে নিন্মমানের খোয়া অপসারন করেছে বলে জানিয়েছেন উপ-সহকারী প্রকৌশলী শওকত হোসেন।

উপজেলার উপ-সহকারী প্রকৌশলী শওকত হোসেন জানান, আমরা সড়ক পরিদর্শন করে, সড়কে ব্যবহৃত ওই খোয়া চলবে না বলে ঠিকাদারকে সাফ জানিয়ে দিলে ঠিকাদারী প্রতিষ্ঠান সড়ক থেকে নিন্মমানের খোয়া অপসারন করেছে।