ময়মনসিংহে আড়াই মাস পর পিবিআই’র অভিযানে অপহৃত ভিকটিম উদ্ধার

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ ময়মনসিংহে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর অভিযানে অপহরণের প্রায় আড়াই মাস পর ভিকমিট কিশোরী স্কুল ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। ময়মনসিংহ বিভাগীয় নগরীর ধোপাখোলা মোড় থেকে শনিবার রাতে তাকে উদ্ধার করা হয়। ঐ কিশোরীর ডাক্তারী পরীক্ষা শেষে রবিবার তাকে আদালতে পাঠিয়েছে পিবিআই।

পিবিআই ময়মনসিংহের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, জেলার গৌরীপুরের খালিজুড়ি গ্রামের আমিরুল ইসলামের কিশোরী স্কুল ছাত্রীকে নেত্রকোণা জেলার জাউসী গ্রামের লুৎফুর রহমানের ছেলে মোমেন নানাভাবে কুপ্রস্তাব দিয়ে আসছিল। ঐ কিশোরী উত্তরখান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে (অষ্টম শ্রেণী পর্যন্ত উন্নীন স্কুল) ৭ম শ্রেণীতে লেখাপড়া করে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ভিকটিম নিজ বাড়ীতেই ছিলেন। মেয়েকে কুপ্রস্তাব দেয়ার কিশোরীর পিতা আমিরুল ঐ যুবক মোমেনের পিতামাতাকে অবহিত করেন।

এদিকে গত ২ জুলাইল ভিকটিম আফসানা বাড়ী হতে বের হয়ে পাশের বাড়ীতে যাওয়ার সময় আগে থেকেই বাড়ীর পাশে মোটরসাইকেল নিয়ে ওৎপেতে থাকা মোমেন ও তার এক বন্ধু জোরপূর্বক ভিকটিমকে মোটরসাইকেলে তুলে অপহরণ করে নিয়ে যায়। থবর পেয়ে কিশোরীর পিতা আমিরুল ইসলাম এ দিনই লোকজন নিয়ে মোমেনের বাড়ীতে যান। মোমেনের পরিবার ঐ কিশোরী মেয়েকে ফেরত দেয়ার কথা বলে টালবাহানা করতে থাকে। উপায়ান্তর না পেয়ে আমিরুল গৌরীপুর থানার সিআর নারি ও শিশু মামলা নং-৫১/২০২০, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/০৩) এর ৭/৩০/৯(১) ধারায় মামলা করেন।

আদালত গত ৪ সেপ্টেম্বর পিবিআই, ময়মনসিংহকে মামলার তদন্তভার প্রদান করে। পিবিআই এর পুলিশ সুপার আরো জানান, মামলাটি তদন্তকালে গোপন সংবাদের ভিত্তিতে ২৬ সেপ্টেম্বর রাতে ময়মনসিংহ শহরের ধোপাখোলা মোড় থেকে ভিকটিমকে উদ্ধার করা হয়। রবিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভিকটিমের ডাক্তারী পরীা সম্পন্ন করে ভিকটিমের জবানবন্দি লিপিবদ্ধ করানোর জন্য তাকে আদালতে পাঠানো হয়েছে।