নাগরিক সমাজ ও গণমাধ্যমকর্মীদের সক্ষমতা বৃদ্ধিকরণ কর্মশালার সনদ বিতরণ

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২১

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউট (বিইআই) এর আযোজনে এবং দি এশিয়ান ফাউন্ডেশন এর সহযোগিতায় সুশাসনে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধির জন্য নাগরিক সমাজ ও গণমাধ্যমকর্মীদের সক্ষমতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের আওতায় ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশলা শেষ হয়েছে।

মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) নগরীর দিগারকান্দা আসপাডা ট্রেনিং একাডেমিতে কর্মশালা শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন, “সুশাসনে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধির জন্য নাগরিক সমাজ ও গণমাধ্যমকর্মীদের সক্ষমতা বৃদ্ধিকরণ সংস্থার প্রেসিডেন্ট অবসরপ্রাপ্ত রাষ্ট্রদূত এম হুমায়ুন কবির, বিইআই মোঃ মনজুরুল মোমেন ও বিইআই এর ডেপুটি ডাইরেক্টর আশিক বনিক।

প্রশিক্ষকগণ বলেন, একটি প্রতিষ্ঠান তার কাঙ্খিত লক্ষ্য অর্জনের জন্য একটি কর্মপরিকল্পনা প্রণয়ন করে, কর্মপরিকল্পনা বাস্তবায়নের জন্য কর্মচারীদের সক্ষম করে তোলে, বাস্তবায়নের অগ্রগতি পরিবীক্ষণ ও মূল্যায়ন করে এবং মূল্যায়নের ভিত্তিতে কর্মচারীদের প্রণোদনা প্রদান করে। গণতন্ত্রের মূল ভিত জনগণ। কিন্তু সরকারের পরিবর্তণ হলেও জনগণের কোন পরিবর্তণ হয় না।

রাষ্ট্রকে এগিয়ে নিতে হলে পরিবর্তনের জোয়ার তুলতে হবে। আর পরিবর্তনের জন্য প্রয়োজন সুশাসন ও স্বচ্চতা। জনগনের প্রতি দায়বদ্ধতার উপর গুরুত্ব দিতে হবে। তবেই রাষ্টের সবস্তরের মানুষের মধ্যে সমতা ও আন্তরিকতা সুদৃঢ় হবে। রাষ্ট্রের পরিচালনাকারীদের সব সময় জনগনের চাহিদা ও প্রত্যাশার প্রতি বিনয়ী থাকতে হবে। এই দেশ আমার আপনার সকলের। সকলে মিলেই দেশটাকে উন্নয়ন করতে হবে।