দুর্গাপুরে সাংবাদিক কলি হাসানের ওপর মামলা, নিন্দা সাংবাদিক সমাজের!

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২১

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি :

নেত্রকোণার দুর্গাপুরে দৈনিক আমাদের সময় পত্রিকায় কর্মরত সাংবাদিক কলি হাসানের ওপর হামলার ঘটনায় দুর্গাপুর থানায় মামলা দাখিল করেছে ভুক্তভোগীর স্ত্রী সাজেদা খাতুন। গতকাল শনিবার (১১ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে সরকারি হাসপাতাল রোড এলাকায় ওই হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয় কয়েকজন সাংবাদিক ঘটনাস্থল থেকে ওই সাংবাদিক’কে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেণ।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায়, দৈনিক আমাদের সময় পত্রিকার দুর্গাপুর উপজেলা প্রতিনিধি কলি হাসান ঘটনার দিন রাতে হাসপাতালে চিকিৎসাধীন তাঁর আত্বীয়ের সাথে সাক্ষাত শেষে হাসপাতাল গেটের সামনে এক চায়ের দোকানে বসে অন্যান্যদের সাথে কথা বলতে থাকা অবস্থায় ৬-৭ জনের একটি সঙ্গবদ্ধ দল ওই সাংবাদিকের ওপর চড়াও হয়ে এলোপাথারি কিল, ঘুষি ও লাঠির আঘাতে গুরুতর আহত করে। সাথে থাকা ১৫ হাজার টাকা ও একটি মোবাইল সেট নিয়ে যায়।

 

এ বিষয়ে ওই সাংবাদিকের স্ত্রী সাজেদা আক্তার বলেন, তার স্বামী আগামী ইউপি নির্বাচনে বিরিশিরি ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য নৌকা প্রতিক পেতে তৃণমুল পর্যায়ে সম্ভাব্য প্রার্থী হিসাবে প্রচারণা চালাচ্ছেন। ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম এই প্রচারণাকে কেন্দ্র করে তার স্বামীর উপর হামলা করিয়েছেন। চেয়ারম্যান প্রার্থী হতে সরে না দাঁড়ালে আমার স্বামীকে সুযোগমত পাইলে খুন করে লাশ গুম করে ফেলবে এমন হুমকিও দিচ্ছে। এ নিয়ে সাজেদা আক্তার বাদী হয়ে (চেয়ারম্যান রফিকুল ইসলাম এর ভাতিজা) মাজহারুল ইসলাম’কে প্রধান ও অপর দুই জনের নাম উল্লেখ করে তার স্বামীর উপর হামলার বিচারের দাবীতে রোববার দুপুরে দুর্গাপুর থানায় এক অভিযোগ দায়ের করেন।

 

দুর্গাপুর থানার অফিসার ইন-চার্জ (ওসি) শাহ্ নূর এ-আলম বলেন, খবর পেয়ে আমার ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে আহত সাংবাদিকের খোজ খবর নেই। এরই মাঝে একটি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

০১৭১৩-৩২০৩৫৯