তারাকান্দায় প্রণোদনার বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২১
রফিক বিশ্বাস, তারাকান্দা (ময়মনসিংহ) থেকেঃ ময়মনসিংহের তারাকান্দায় রবি ফসল বৃদ্ধির লক্ষ্যে কৃষক প্রণোদনার আওতায় ৪ হাজার ৩ শত ৭০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।
 আজ বৃহস্পতিবার দুপুরে এই সার ও বীজ বিতরণ কর্মসূচি উদ্ভোধন করেন তারাকান্দা  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফজলুল হক,ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা রকিব আল রানা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আরিফুল হক প্রমুখ।
তারাকান্দা কৃষি কার্যালয় সূত্রে জানা গেছে, ২০২১- ২২ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমূমী, চিনাবাদাম, পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ১০ টি ইউনিয়নে  কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।
বিতরণকৃত  সার ও বীজের মধ্যে রয়েছে ৭০০ জন গম চাষীকে ২০ কেজি করে গম বীজ ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ২০০০ জন ভুট্টা চাষীকে ২ কেজি করে ভুট্টা বীজ ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ১৬০০ জন সরিষা চাষীকে ১ কেজি সরিষা বীজ ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ৩০ জন সূর্যমুখী চাষীকে ১ কেজি সূর্যমুখী বীজ ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি এমওপি সার, ২০ জন পেঁয়াজ চাষীকে ১ কেজি পেঁয়াজ বীজ ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার, ২০ জন চিনাবাদম চাষীকে ১০ কেজি করে চিনাবাদাম বীজ ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার বিতরণ করা হয়।