ঈশ্বরগঞ্জে কাপড়ের দোকানে দুঃসাহসিক চুরি

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২১

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উচাখিলা বাজারের দুই কাপড় ব্যবসায়ীর দোকানের সাটারের তালা ভেঙ্গে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। সিসি টিভি ফুটেজে দেখা যায় বুধবার দিবাগত রাত ৩টার দিকে একটি পিকআপ ও মোটরসাইকেলে চড়ে চোরেরা বাজারে প্রবেশ করে দোকানের তালা ভেঙ্গে এ দুঃসাহসিক চুরি সংঘটিত করে।

জানা যায়, উপজেলার উচাখিলা বাজারে চৌরাস্তা মোড়ে “ইয়াসিন বস্ত্রালয় এন্ড ঝিনুক ট্রেইলার্স” ও “রাবেয়া বস্ত্র বিতান” থেকে প্রায় ৮লক্ষ টাকার মালামাল চুরি হয়ে গেছে। স্থানীয়রা ধারণা করছেন বাজারে কমিটি ও নাইট গার্ড না থাকায় এ চুরি হয়েছে। এর আগেও বেশ কয়েকটি দোকানে এমন চুরি সংঘটিত হয়।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, বাজারের কমিটি ও নিরাপত্তার জন্য পাহারাদার নিয়োগের ব্যপারে সাবেক উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর পর উচাখিলা বাজারে কমিটি করে দেয়া হবে বলে বাজারের সকল ব্যবসায়ীদের নিয়ে এক আলোচনা সভাও করেছিলেন। কিন্তু পরে কি অজ্ঞাত কারণে আর কমিটি করা হয়নি। উপজেলার বৃহত্তম এ বাজারটি দীর্ঘদিন ধরে অরক্ষিত অবস্থায় পড়ে থাকার সুযোগে চোরেরা বরবার এধরণের দুঃসাহসিক চুরি সংঘটিত করছে। বাজার ব্যবসায়ীরা মনে করছেন উপজেলা প্রশাসন যদি কমিটি করে নিরাপত্তার ব্যবস্থা করে দিত তাহলে আজ এমন চুরি সংঘটিত হত না।

ইয়াসিন বস্ত্রালয় এন্ড ঝিনুক ট্রেইলার্সের মালিক ইয়াসিন (৩৯) জানান, তার দোকান থেকে আনুমানিক ৭লক্ষ টাকার উপরের শাড়ি লুঙ্গী চুরি করে নিয়ে গেছে। এ চুরি সংগটিত হওয়ায় তিনি নিঃস্ব হয়ে গেছেন বলে দাবি করছেন।

রাবেয়া বস্ত্র বিতানের মালিক সোলাইমান মন্ডল (৩৮) জানান, তার দোকান থেকে প্রায় ১লক্ষ ৫০হাজার টাকার মালামাল চুরি হয়েছে। এ ক্ষতি কাটিয়ে উঠা তার পক্ষে অসম্ভব নয় বলে তিনি জানান।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল কাদের মিয়া জানান, দীর্ঘদিন ধরে বাজার কমিটি ও পাহারাদার নেই। যার ফলে বারবার বাজারে চুরি সংগটিত হচ্ছে। বৃহস্পতিবার রাত ৮টায় সকল ব্যবসায়ীদের ডেকে বাজারে নিরাপত্তা জোরদারের ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন জানান, উচাখিলা বাজার কমিটি ও পাহারাদার নেই এ বিষয়টি আমার জানা নেই। বাজার ব্যবসায়ীদের সাথে আলোচনা করে দ্রুত কমিটির গঠনের পদক্ষেপ নেয়া হবে।