ময়মনসিংহ মুক্ত দিবসে মুক্তিযোদ্ধা বিমল পালের ৫০ কিঃ মিঃ পদযাত্রা

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০২১

স্টাফ রিপোর্টার : মেঘালয় থেকে ময়মনসিংহ বিজয়ের ৫০ বছরপুর্তি ও ময়মনসিংহ মুক্ত দিবসে মুক্তিযোদ্ধার ৫০ কিলোমিটার বিজয় পদযাত্রা অনুষ্ঠিত হবে। মুক্তিযুদ্ধের চেতনা পরবর্তী প্রজন্মের মাঝে উজ্জীবিত করার লক্ষ নিয়ে বীর মুক্তিযোদ্ধা মুক্তিযুদ্ধের গল্পের ফেরিওয়ালা বিমল পাল এই পদযাত্রা করবেন। আগামী ১০ ডিসেম্বর এই পদযাত্রা অনুষ্ঠিত হবে।

এ লক্ষে মুক্তিযোদ্ধার বিজয় পদযাত্রা সমন্বয় কমিটি মঙ্গলবার (০৭ ডিসেম্বর) সকালে ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে সমন্বয় কমিটির সমন্বয়ক শংকর সাহা, সদস্য সচিব এডভোকেট মতিউর রহমান ফয়সাল, ইয়াজদানী কোরায়শী কাজল, মুক্তিযোদ্ধা বিমল পাল, সাংবাদিক ইমাম উদ্দিন মুক্তা বক্তব্য রাখেন।

৬৯ বছর বয়সের মুক্তিযোদ্ধা বিমল পাল ৫০ কিলোমিটার হাটবেন এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তাকে সহায়তা করতে ময়মনসিংহ চেম্বার অব কমার্স, সিটি কর্পোরেশন, সেইভ দ্যা ফিউচার, স্কাউটসহ ২৬ সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে আসে। ৬৯ বছর বয়সী এই মুক্তিযোদ্ধার পদযাত্রার সহকর্মী হবেন ব্যবসায়ী তরুণ নগরীর পাট গুদামের মোঃ শামছুল হক। এছাড়াও সাইকেলে করে আরো আশরাফুল ইসলাম ও মোঃ সিয়াম নামে দুই যুবক সম্পৃক্ত হবেন বলে জানানো হয়।

বিজয় পদযাত্রার উদ্ধোধনি আয়োজন হবে আগামী ৯ ডিসেম্বর বেলা ৫ টায় হালুয়াঘাট সুধি সমাজের উদ্যোগে হালুয়াঘাট জয়ীতা মহিলা মার্কেট এর সামনে থেকে। বীর মুক্তিযোদ্ধা বিমল পদযাত্রা শুরু করবেন ১০ ডিসেম্বর ভোর ৪ টায় হালুয়াঘাট মেঘালয় সীমান্ত থেকে এবং শেষ করবেন বিকেল সাড়ে ৪টায় ময়মনসিংহ সার্কিট হাউজে বঙ্গবন্ধু চত্বরে পুষ্পস্তবক অর্পন ও সুধি সমাবেশের মাধ্যমে । পথিমধ্যে ফুলপুর, তারাকান্দা, ময়মনসিংহ সদরের বিভিন্ন স্থানে তাকে শুভেচ্ছা ও অভিনন্দিত করবেন স্থানীয় প্রশাসন ও নাগরীকগণ।

এই সময় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু তাকে বরণ করে নিবেন বলে কর্মসুচি রয়েছে। এছাড়াও সমাপনী আয়োজনে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক ময়মনসিংহ, পুলিশ সুপার ময়মনসিংহ, বীর মুক্তিযোদ্ধাগণ, স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যগণ। উদ্যোগটি সফল করতে ময়মনসিংহের ৩০ টি সংগঠন একত্রিত হয়েছে।