বাকৃবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২১

বাকৃবি প্রতিনিধি : জাতীয় দিবস উদযাপন কমিটির ব্যবস্থাপনায় ১৪ ডিসেম্বর ২০২১ মঙ্গলবার সকাল ০৮টায় বাকৃবি বধ্যভূমি ও গণকবর স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা নিবেদন করেন বাকৃবি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান এর পক্ষে উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বজ্রকন্ঠে উজ্জীবিত হয়ে হাজারো মুক্তিকামী বাঙালি স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছিল এবং বাংলাদেশ নামক স্বাধীন দেশের জন্ম হয়। পৃথিবীর ইতিহাসে কোন জাতি স্বাধীনতার জন্য এত রক্ত দেয়নি, কোন জাতি এত কম সময়ে স্বাধীনতা অর্জনও করতে পারেনি।

তিনি আরোও বলেন, কোন দেশ বা জাতিকে ধ্বংস করতে হলে প্রথমেই ধ্বংস করতে হবে সে দেশের লাইব্রেরী এবং কলমধারী মেধাবীদের।পাকিস্তানি হায়েনারা এ কাজটিই করেছিল ১৪ ডিসেম্বর সুকৌশলে।

জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি প্রফেসর ড. এ.কে.এম. জাকির হোসেন এর সভাপতিত্বে এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড.সুবাস চন্দ্র দাস এর সঞ্চালনায় আরোও শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক-ছাত্র, কর্মকর্তা-র্কমচারী সংশ্লিষ্ঠ অনুমোদিত সকল ক্রিয়াশীল সামাজিক, পেশাজীবী, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।