ময়মনসিংহে শিল্প ও বাণিজ্য মেলা শুরু

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

স্টাফ রিপোর্টার :

আমার পণ্য আমার মেলা, আনন্দ হোক সারাবেলা এই প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহে মাসব্যাপি শিল্প ও বাণিজ্য মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার বিকালে ময়মনসিংহ কাচারীঘাটে (বালুচরে) দি ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র উদ্যোগে শিল্প ও বাণিজ্য মেলা আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ এনামুল হক।

উদ্বোধনকালে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রচেষ্টায় করোনা কাটিয়ে অনেক দিন আমরা স্বাভাবিক কার্যক্রমে ফিরে এসেছি। এই মেলা তার উল্লেখযোগ্য প্রমাণ। তিনি আরো বলেন, এই মেলার মাধ্যমে ক্ষুদ্র ও কুটির শিল্প আরো এগিয়ে যাবে। তাহলে দেশ অর্থনৈতিকভাবে আরো এগিয়ে যাবে।

আয়োজক দি ময়মনসিংহ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, মেলা মানেই অশ্লীল, এটা থেকে বের হয়ে এসেছি। মেলায় জুয়া,মাদক অশ্লীলতার কোন সুযোগ থাকবেনা। মেলায় নারী শিশু থেকে সকল পর্যায়ের মানুষ বিনোদনের সুযোগ পাবে। তাহলেই মেলার উদ্দেশ্য সফল মেলা হবে।

দি ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শংকর সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম বলেন, অপসংস্কৃতি বা অশ্লীলতাবিহীন এই মেলা হবে। মানুষ এই মেলায় নির্মলতা খুজে পাবে বলে আশা করেন।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ধন্যবাদ বক্তব্য রাখেন মেলার কর্ণধার এস জে আলম। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আমজাদ দোলন।

এর আগে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক অন্যান্য অতিথিদেরকে নিয়ে ফিতাকেটে ও বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন করেন।