লোক সঙ্গীতে রানারআপ গৌরীপুরের শাহিন!

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৩

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
লোকসঙ্গীতে জাতীয়পর্যায়ে রানার-আপ হয়েছে মো. শাহিন মিয়া। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শেখলেবু স্মৃতি পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হিসাবে বৃহস্পতিবার বাংলাদেশ শিশু একাডেমিতে অনুষ্ঠিত জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় এ কৃতিত্ব অর্জন করেন।
রোববার (২৯ জানুয়ারি/২০২৩) জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন প্রধান অতিথি মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।
লোক সংগীত বিভাগে স্কুল, উপজেলা- জেলা পর্যায়ে চ্যাম্পিয়ান হয়ে বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নেয় শাহিন। এরপরে বিভাগীয় পর্যায়েও সেরা হয়। ময়মনসিংহ বিভাগের ৪টি জেলার হাজারো প্রতিযোগির সঙ্গে লড়াই করে জাতীয় আসরে যাওয়ার যোগ্যতা অর্জন করেন। জাতীয় পর্যায়ে সে দ্বিতীয় স্থান (রানার-আপ) হয়েছে। শাহিন গৌরীপুর পৌর শহরের পুর্বদাপুনিয়অর মো. আবু সাইদ ও মোছা. হেলেনা খাতুনের পুত্র। তাঁর এ অর্জনে অভিনন্দন জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক আম্বিয়া আক্তার মমতা। তিনি জানান, শাহিন এবছর ৫ম শ্রেণির সমাপনি পরীক্ষায় উর্ত্তীণ হয়ে গৌরীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়েছে।
এছাড়াও শাহিন ২০২২সনে স্বাধীনতা সুবর্ণজয়ন্তীর জাতীয় পর্যায়ে ময়মনসিংহ বিভাগে দ্বিতীয়স্থান অর্জন করে। আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রযোগিতায় বিভাগীয় পর্যায় দেশাত্মবোধকে দ্বিতীয় হয়। ২০২০সনে দেশাত্মবোধক, লোকগীতি ও পল্লীগীতি প্রথম অর্জন করে হ্যাট্টিক বিজয় করেন। বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম আয়োাজিত মাসব্যাপি সাহিত্য ও সাংস্কৃতিক প্রযোগিতায় দেশাত্মবোধকে দ্বিতীয় ও আধুনিক গানে চ্যাম্পিয়ান হয়।