বিদ্যালয়ে শিক্ষককে মারপিট অবরুদ্ধ অভিভাবক

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২২

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি : বুধবার দুপুরে ফুলবাড়িয়া মোহাম্মদ নগর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মো. আকরাম হোসেনকে বিদ্যালয়ে মারপিট করেছেন সাবেক বিদ্যালয় পরিচালনা কমিটি অভিভাবক সদস্য আব্দুল্লাহ আল মামুন। মারপিটের ঘটনায় ক্ষুব্ধ শিক্ষক শিক্ষার্থীরা ছাত্র অভিভাবক আব্দুল্লাহ আল মামুনকে প্রায় তিন ঘন্টা আবরুদ্ধ করে বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল করে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ।

শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কথা বলে জানাগেছে, সকাল ১০ টার দিকে বিদ্যালয়ে দশম শ্রেণির ইংরেজি ক্লাস চলাকালে একই ক্লাসের শিক্ষার্থী মেহরাব অন্যান্য শিক্ষার্থীদের বিরক্ত করছিল। বিষয়টি দেখে ক্লাসের ইংরেজি শিক্ষক মো. আকরাম হোসেন তাকে চর মারে ও ধমক দেয়। এসময় শিক্ষককে শিক্ষার্থী অকথ্য ভাষায় গালিগালাজ করে স্কুল ব্যাগ রেখে ক্লাস থেকে বের হয়ে বাড়ি গিয়ে তার বাবাকে বলেন শিক্ষার্থী মেহরাব।

কিছুক্ষন পরে শিক্ষার্থীর বাবা আব্দুল্লাহ আল মামুন মোহাম্মদ নগর উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে স্টাফ রুম থেকে ইংরেজি শিক্ষক মো. আকরাম হোসেনকে বের করে চর থাপ্পর মারতে থাকে। এ ঘটনায় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা দেখে তাকে চারদিক থেকে ঘিরে অবরুদ্ধ করে অফিস রুমে নিয়ে আটক করে রাখে।

শিক্ষক মো. আকরাম হোসেন বলেন, ক্লাসে শিক্ষার্থীদের বিরক্ত করলে তাকে ধমক দিলে সে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বিদ্যালয় থেকে বাড়ি চলে যায়, কিছুক্ষণ পর তার বাবা সাবেক অভিভাবক সদস্য বিদ্যালয়ে এসে আমাকে মারপিট করে।

প্রধান শিক্ষক মো. শাহদত হোসেন বলেন, অফিস রুম থেকে বের করে এনে শিক্ষককে মারপিট করে সাবেক অভিভাবক সদস্য, যা খুবই দুঃখজনক। বিদ্যালয়ে শিক্ষককে মারপিট করার ঘটনায় শিক্ষক ও শিক্ষার্থীরা তাকে প্রায় ৩ ঘন্টা আটক করে বিচার দাবী করেন। পরে সকলে উপস্থিতিতে প্রকাশ্যে ক্ষমা চেয়ে মুচলেকা দিলে চেয়ারম্যানের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মিজানুর রহমান পলাশ বলেন, বিদ্যালয়ের শিক্ষকের সাথে হাতাহাতির ঘটনায় সবার উপস্থিতিতে সেই অভিভাবক ও ছাত্র প্রকাশ্যে ক্ষমা চাওয়ার পর মিমাংসা করে দিয়েছি।