দ্রুততম বালক কেন্দুয়ার নাসিমকে শুভেচ্ছা জানালো জেলা প্রশাসক

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

কেন্দুয়া ( নেত্রকোনা) প্রতিনিধি :

বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশন আয়োজিত শহীদ শেখ রাসেল ৩৭তম জাতীয় জুনিয়র (বয়স ভিত্তিক) এ্যাথলেটিকস প্রতিযোগিতা-২০২১ অংশ নিয়ে ১০০ ও ২০০ মিটার দৌড়ে প্রথম হয়ে বাজিমাত গৌরব অর্জন করেছে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার মোঃ নাসিম।

নাসিমের ঈর্ষান্বিত সাফল্যে মুগ্ধ হয়ে গতকাল রোববার দুপুরে নাসিমকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন জেলা প্রশাসক কাজি মোঃ আব্দুর রহমান। এসময় ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ২২-২৩ অক্টোবর বাংলাদেশ আর্মি স্টেডিয়াম ঢাকায় অনুষ্ঠিত হয়েছে এ প্রতিযোগিতা।

শনিবার বিকাল ৫ টায় প্রধান অতিথি হিসেবে সমাপনী ঘোষনা ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি জনাব এ এস এম আলী কবীর।

নেত্রকোণার কেন্দুয়া পৌরশহরের সায়মা শাহজাহান একাডেমীর এবারের এসএসসি পরীক্ষার্থী নাসিমের এ কৃতিত্বের সাক্ষরে বাবা-মা ও নিজ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সুশীল মহলে বইছে আনন্দের উচ্ছ্বাস।

উপজেলার মোজাফরপুর ইউনিয়নের গগডা উত্তরপাড়া গ্রামের বাবুল ইসলাম বাবুলে গর্বিত সন্তান মোঃ নাসিম। বাবুল একজন ক্ষুদ্র ব্যবসায়ী আর মা জুবেদা আক্তার গৃহিনী। ৫ ভাই-বোনের মধ্যে নাসিম দ্বিতীয় সন্তান।


নাসিম নেত্রকোণা জেলা ক্রীড়া সংস্থার হয়ে এই প্রতিযোগিতা অংশ নিয়ে ২০০ মিটার (বালক) দ্রুততম মানব এ্যাথলেট সময় নিয়েছেন ২২.৪০ ও ১০০মিটার (বালক) দ্রুততম মানব এ্যাথলেট সময় নিয়েছেন ১১.০০ সেকেন্ড। নাসিম লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া চর্চা চালিয়ে যাচ্ছেন।
এর আগে মাধ্যমিক পর্যায়ে ৪৯ তম শীতকালীণ জাতীয় স্কুল,কলেজ,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ অংশ নিয়ে ১০০ মিটার দৌড় ও লম্বা লাফে বিভাগীয় পর্যায়ে সেরা খেলোয়ার হওয়ার গৌরব অর্জন করেছিল। একই সাথে সে ২০০ মিটার দৌড়ে দ্বিতীয় স্থান অর্জন করেছিল। এছাড়া সে আরো বেশ কয়েকবার উপজেলা,জেলা,বিভাগ ও জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে।
নাসিমের মা জুবেদা বলেন, নাসিম ও তার অন্য সন্তানরা ছোট বেলা থেকেই খেলাধুলা প্রতি আগ্রহী। তার ঘরের সুকেশ এ প্রতিবেদকে দেখিয়ে বলেন,এই সুকেশে যত জিনিস দেখছেন সবই আমার সন্তানদের পুরস্কার।

নাসিমের বাবা বাবুল ইসলাম বলেন,নাসিমের এ সাফল্যের জন্য আমারা গর্ববোধ করছি। আমি গরীব মানুষ ছেলের জন্য সবার কাছে দোয়া চাই।

মোঃ নাসিম জানায়, সে খেলাধুলায় অনেক বড় হয়ে দেশ ও জাতির সুনাম অর্জন করতে চাই। সবার কাছে দোয়া চাই।

নাসিমকে অনুপ্রেরণা দানকারী বিরোচিত মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া বলেন,নাসিমের এই সাফল্য নাসিমের নয় এটি কেন্দুয়া ও নেত্রকোনা বাসীর।

সায়মা শাহজাহান একাডেমীর প্রধান শিক্ষক শহিদুল হক বলেন, নাসিম আমাদের গর্ব সে আমাদের মূখ উজ্জল করেছে। আশা করছি তার সাফল্যের ধারা অব্যাহত রাখবে এবং দেশের গৌরব অর্জন করবে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মঈন উদ্দিন খন্দকার বলেন,নাসিমের এ অর্জন নেত্রকোনা ক্রীড়া সংস্থা তথা জেলার সুনাম। তার সুস্বাস্থ্য ও সফলতা কামনা করি।