গফরগাঁওয়ে আদম ব্যবসায়ীর হাতে বিধবা লাঞ্চিত : প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২০

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা :
ময়মনসিংহের গফরগাঁওয়ে আদম ব্যবসায়ী সোহাগ ও তার পালিত সন্ত্রাসীদের হাতে এক বিধবা নারীর বাড়িতে হামলা,মারধর ও ওই বিধবা নারীকে লাঞ্চিত করার ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

শুক্রবার (১৬ অক্টোবর) সকালে উপজেলার হাটপাড়া গ্রামে হাটপাড়া বাদল মার্কেটের সামনে গফরগাঁও-কান্দিপাড়া সড়কে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধনে কয়েক’শ গ্রামবাসী অংশ নেয় ।

মানববন্ধন চলাকালে ঘটনায় জড়িত আদম ব্যবসায়ী সোহাগ ও রউফসহ সোহাগের পালিত সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন উস্থি ইউনিয়ন যুবলীগ সভাপতি মাহাবুল ইসলাম মাসুদ, উস্থি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক ফেরদৌস আলী মাষ্টার. যুগ্ম আহবায়ক শেখ আজিজুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য সবুজ সরকার, ব্যবসায়ী মেখ আব্দুল কাইয়ূম, নির্যাতিতা বিধবার শাশুড়ী আয়েমা খাতুন প্রমুখ ।

নির্যাতিতার পরিবার সূত্রে জানা গেছে, হাটপাড়া গ্রামের সৌদি প্রবাসী মৃত কুদ্দুসের স্ত্রী শাহনাজ বেগম (৪০) সৌদি আরবে দুঘর্টনায় তার স্বামীর মারা যাওয়ার ঘটনায় সৌদি সরকার কর্তৃক চার লাখ টাকা ক্ষতিপূরন পায় । এই টাকা নানা কৌশলে হাতিয়ে নেয় একই গ্রামের আদম ব্যবসায়ী সোহাগ।

এই টাকা ফেরত পাওয়ার দাবীতে স্থানীয় ইউনিয়ন পরিষদসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের দ্বারস্থ হয় শাহনাজ বেগম । এ নিয়ে একাধিক সালিশ বৈঠকও হয়।

এ জের ধরে গত বুধবার দিবাগত রাত একটার দিকে সোহাগ(৩৫), রউফ(৫০)সহ আরও ৩/৪ জন সশস্ত্র ব্যক্তি বিধবা শাহনাজ বেগমের বাড়িতে হামলা চালিয়ে শাহনাজ বেগমকে বাড়ি থেকে তুলে নিয়ে রাস্তায় এনে এলাপাথারী মারপিট করে, লাঞ্চিত করে হাটপাড়া বাদল মার্কেটের কাছে রাস্তায় এনে ফেলে রাখে। বৃহস্পতিবার সকালে এলাকাবাসী মুমূর্ষ অবস্থায় শাহনাজ বেগমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এ ব্যাপারে পাগলা থানার ওসি মোঃ শাহিনুজ্জামান খান বলেন, এ ঘটনায় মামলায় হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।