ময়মনসিংহ হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” ৪ সদস্য র‌্যাবের হাতে গ্রেফতার

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০

স্টাফ রিপোর্টার :

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১৪ এর ব্যাটালিয়ন সদরের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ নগরীর বলাশপুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর সক্রিয় ৪ সদস্যকে গ্রেফতার করেছে।

এসময় তাদের হেফাজত থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদীবই, লিফলেট এ সংক্রান্ত কাগজপত্র,নগদ টাকা ও মোবাইল সেট উদ্ধার করা হয়।

র‌্যাব জানায় র‌্যাব-১৪ এর ব্যাটালিয়ন সদরের আভিযানিক দল ময়মনসিংহ নগরীর বলাশপুর এলাকা ৬ষ্ঠ তলা বিল্ডিং সংলগ্ন আকন্দ বাড়ী মার্কেট এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর কতিপয় সদস্য একত্রিত হয়ে নাশকতা করার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, ব্যাটালিয়ন সদর এর আভিযানিক দল ১ ডিসেম্বর পৌনে ৫টার সময় ঘটনাস্থলে পৌঁছলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কতিপয় ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টা কালে মোঃ আকরাম হোসেন (২৭), পিতা-মৃত আব্দুল রশিদ, সাং- বয়ড়া (বা. কৃ. বি.), থানা- কোতোয়ালী, জেলা- ময়মনসিংহ, ২। মোঃ জুয়েল মিয়া (৪৫), পিতা- মৃত আব্দুল মান্নান, সাং- কালাইহাটি, থানা- সদর, জেলা- কিশোরগঞ্জ, মোঃ মাকসুদুল হক রনি (২১), পিতা- মোঃ জামাল উদ্দিন, সাং- বত্রিশ বগাদিয়া, থানা- সদর, জেলা- কিশোরগঞ্জ, ও মোঃ মানসুর উদ্দিন প্রহর (১৮), পিতা- মোঃ ইব্রাহিম খলিল, সাং- বত্রিশ বগাদিয়া, থানা- সদর, জেলা- কিশোরগঞ্জদেরকে আটক করা হয় এবং তাদের হেফাজত থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদীবই, লিফলেট এ সংক্রান্ত কাগজপত্র,নগদ টাকা ও মোবাইল সেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন“ আল্লাহর দল” এর ময়মনসিংহ অঞ্চলের সাথে সংশ্লিষ্ট। তারা আরো জানায়, তারা তাদের নেতামতিন মেহেদী @ মতিনুল ইসলাম এর চিন্তা ভাবনা ও মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত হয়ে উক্ত সংগঠনের সক্রিয় সদস্য হয়ে উঠে এবং কার্যক্রম পরিচালনা করে আসছে। তারা নিয়মিত গোপন বৈঠকে মিলিত হতো, নতুনসদস্য সংগ্রহসহ সংগঠন পরিচালনার জন্য চাঁদা (ইয়ানত) উত্তোলন করতো। উগ্রবাদ কায়েম করার লক্ষ্যে তারা দেশের বিভিন্ন অঞ্চলে নাশকতা করার পরিকল্পনা করছিল। তাদের সহযোগী অন্যান্যদের ব্যাপারে অনুসন্ধান অব্যাহত রয়েছে।

উপর্যুক্ত ঘটনাসংক্রান্তে গ্রেফতারকৃত আসামীদেরবিরুদ্ধে ময়মনসিংহ জেলারকোতোয়ালীথানায়মামলা দায়েরকরাহয়েছে।