বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে ময়মনসিংহে আওয়ামীলীগের সমাবেশ ও বিক্ষোভ

প্রকাশিত: ৭:১৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২০

স্টাফ রিপোর্টার : করোনাকালে একটি কুচক্রি মহল স্বাধীনতার স্বপ্নকে ধুলিসাত করতে উঠে পড়ে লেগেছে। ওরা আর কেউ নয়। মুক্তিযুদ্ধের সময় যারা পাকিস্তানের পক্ষ নিয়ে বিরোধীতা করে স্বাধীনতাকামী মানুষদের নির্বিচারে হত্যা করেছে।

মুক্তিযদ্ধের পরাজিত শক্ররা আবারো মাথা চাড়া দিয়ে উঠেছে। ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা বুধবার বিকালে ময়মনসিংহের কৃষ্ণচূড়া চত্বরে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে জেলা আওয়ামীলীগ আয়োজিত সমাবেশ ও বিক্ষোভ মিছিল প্রাক্কালে এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে বসবাস করতে হলে জাতীয় পতাকা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে মেনেই বসবাস করতে হবে। অন্যথায় পাকিস্তান চলে চান।

ভাস্কর্য হলো, একটি দেশের ইতিহাস ঐতিহ্য ও সাংস্কৃতির নিদর্শন। বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে তিনি বলেন, পাকিস্তানে মোহাম্মদ আলী জিন্নাহ, মিশরে ইব্রাহিম পাশা, তুরস্কে কামাল আতাতুর্কের ভাস্কর্যসহ ইরাক, ইরান, সিরিয়া নানা ঐতিহ্যের ভাস্কর্য রয়েছে।

জেলা আওয়ামীগের যুগ্ন সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস ও শওকত জাহান মুকুলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহিলা আসন থেকে নির্বাচিত এমপি মনিরা সুলতানা মনি, ফারুক আহমেদ খান, ডঃ সামিউল আলম লিটন, দীন ইসলাম ফখরুল, শাহ শওকত ওসমান লিটন প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ জাতির পিতা এবং বাংলাদেশের সংবিধান অবমাননাকারী মামুনুল ও বাবুনগরীদেরকে অবিলম্বে গ্রেফতারের দাবি করেন।

পরে রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে গাঙ্গিনার পাড়, নতুন বাজার ও জেলা স্কুল মোড় হয়ে টাউনহল মোড়ে গিয়ে শেষ হয়। এর আগে সমাবেশে জেলার বিভিন্ন থানা ও মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে কয়েক হাজার নেতাকর্মী মিছিল সহকারে যোগদান করেন।