গৌরীপুরে নৌকার প্রার্থীর শোডাউন : বিদ্রোহী দু’প্রার্থীর সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক মনোনয়ন পাওয়ায় শফিকুল ইসলাম হবি’র কর্মী-সমর্থক ও দলীয় নেতাকর্মীরা মঙ্গলবার (২৯ ডিসেম্বর/২০২০) শহরে মোটর সাইকেল শোভাযাত্রা ও শোডাউন করে।

এ দিকে শফিকুল ইসলাম হবি ২০১৫ সালে ৩০ডিসেম্বর অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে খেজুরগাছ প্রতীকে নিয়ে নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচনের অভিযোগ এনে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মনোনয়ন বঞ্চিত দু’প্রার্থী ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সাদেকুর রহমান সেলিম ও পৌর আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আবু কাউচার চৌধুরী রন্টি।

তারা লিখিত বক্তব্যে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন দিচ্ছেন না। গৌরীপুরে কেন বিদ্রোহী প্রার্থী মনোনয়ন পেলো! তা বাতিল করে আওয়ামী লীগ পরিবারে মনোনয়ন প্রদানের দাবি জানান।

সংবাদ সম্মেলনে বিগত নির্বাচনের রেজাল্ট, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দেয়া কারশ দর্শানোর নোটিশ, কেন্দ্রে কেন্দ্র এজেন্টও হবির ফলাফল শীট উপস্থাপন করা হয়।
এ প্রসঙ্গে শফিকুল ইসলাম হবি বলেন, তাদের এ অভিযোগগুলো সত্য নয়, এসব কাগজপত্র মনোনয়ন বোর্ডেও জমা দিয়েছিলো। ২০১৫সালে আমার পিতার মৃত্যুতে দলীয় মনোনয়ন চাইনি।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েও নিবার্চনের ৫দিন পূর্বে প্রার্থীতা প্রত্যাহার করে দলীয় প্রার্থীকে বিজয়ী করার জন্য কাজ করেছি। মনোনয়ন বোর্ডে তথ্যপ্রমাণ দেয়ার পর যাছাই-বাচাই করে আমাকে নৌকা প্রতীক মনোনয়ন দিয়েছেন।

অপরদিকে নৌকা প্রতীক বরাদ্দ পাওয়ায় শফিকুল ইসলাম হবির শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হয়। সেখানে পথসভায় বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ডক্টর সামীউল আলম লিটন ও উপজেলা আওয়ামী লীগের সদস্য নৌকা মনোনীত মেয়র প্রার্থী মোঃ শফিকুল ইসলাম হবি।

তিনি বলেন, এ নৌকা বঙ্গবন্ধ’ুর, এ প্রতীক শেখ হাসিনা’র, আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ মানুষের আস্থার প্রতীক এ নৌকা। গৌরীপুরকে সন্ত্রাসমুক্ত করার জন্য নৌকাকে বিজয়ী করুন।

এছাড়াও শফিকুল ইসলাম হবি বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, গৌরীপুর পৌর মুক্তিযোদ্ধা কবরাস্থান ও নিহত মেয়র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র’র কবর জিয়ারত করেন।