কৃষি মন্ত্রণালয়ের কর্ম পরিকল্পনায় বিনা’র প্রথম স্থান অর্জন : ডিজিকে সংবর্ধনা

দেশের কৃষকদের জন্য পুরস্কার উৎসর্গ করলেন ডিজি

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১

স্টাফ রিপোর্টার : ২০১৯-২০ অর্থ বছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি(এপিএ) এবং জাতিয় শুদ্ধাচার কৌশল কর্ম পরিকল্পনা দতার সঙ্গে বাস্তবায়নে কৃষি মন্ত্রণালয়ের ১৭ টি দপ্তর-সংস্থার মধ্যে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) প্রথম স্থান অর্জন করায় আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিজ্ঞানী বিনা’র মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলামকে গতকাল সোমবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বিনা অডিটরিয়ামে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সংবর্ধিত বিনা’র মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম।
সভাপতিত্ব করেন বিনা’র পরিচালক প্রশিণ ড. মোঃ জাহাঙ্গীর আলম।

 

বিশেষ অতিথি ছিলেন বিনা’র পরিচালক প্রশাসন ও সাপোর্ট সার্ভিস বরেণ্য বৈজ্ঞানিক ড. মোঃ আবুল কালাম আজাদ,বিনার পরিচালক গবেষণা বিশিষ্ট বৈজ্ঞানিক ড. মোঃ আব্দুল মালেক। অত্যন্ত আনন্দঘন ও উৎসব মূখর পরিবেশে প্রশাসন বিভাগের সহকারী পরিচালক তৌফিকা পারভীন এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠানের  বক্তব্য রাখেন শুদ্ধাচার কৌশল পরিকল্পনা বিভাগের বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এম আই খলিল ও রীমা আশরাফী, বিনাসা’র সভাপতি ড. মোঃ আজিজুল হক,কর্মকর্তা সমিতির নেতা সাদেকুর রহমান, শ্রমিক সমিতির নেতা মোঃ বদিউজ্জামান।

 

সংবর্ধিত মহাপরিচালককে বিনা’র সকল পরিচালক ও সকল সংগঠনের নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান। প্রধান অতিথির বক্তব্যের শুরুতেই মহাপরিচালক কৃষি মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত পুরস্কার বাংলাদেশের প্রাণ কৃষকদের জন্য উৎসর্গ করেন, তিনি বলেন এ অর্জন বিনা’র সকল বৈজ্ঞানিক কর্মকর্তা,কর্মচারী ও শ্রমিকসহ সকলের।

 

অতীতে দায়িত্ব পালনরত সকল মহাপরিচালক,পরিচালকদের ভূয়সী প্রশংসা করে তাদেরকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বিনা’র সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন বিনা একযুগে কাজ করলে আরও অর্জন সম্ভব হবে। বিনা এখন দেশ ও বিদেশে প্রশংসিত হচ্ছে।

 

বিনা’র উদ্ভাবিত প্রযুক্তি কৃষকের দোড়গোড়ায় পৌঁছে গেছে। দেশের কৃষি বিল্পবে বিনা’ অবদান অনিস্বীকার্য। তিনি বিনাকে সহাযোগিতার করার জন্য কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিবসহ অন্যান্যদেরও ধন্যবাদ জানান।বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে এ অর্জনের জন্য ডিজির কর্মদতার প্রশংসা করে বলেন বিনা অতীতের যেকোন সময়ের চেয়ে অনেক বেশী গতিশীল কার্যকর ভূমিকা রাখছে।