নকলায় ঢিলেঢালা লকডাউনে বেশিরভাগ দোকানপাট ও শপিং মল খোলা

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

 

স্টাফ রিপোর্টার : করোনা সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপি ৭দিনের লকডাউনের প্রথম দিনে শেরপুরের নকলায় খুব ঢিলেঢালাভাবে চলছে লকডাউন কর্মসূচি। লকডাউনে দোকানপাট শপিং মল বন্ধ থাকার কথা থাকলেও নকলা পৌরশহরের অধিকাংশ দোকানপাট ও শপিং মল এ নিয়মের তোয়াক্কা করছে না। তারা কৌশলে পুরো দোকান খোলে, আংশিক খোলে কিংবা দোকানের ভেতরে ক্রেতা ঢুকিয়ে সাটার লাগিয়ে ব্যবসা করছে।

শহরে ভ্যান, অটো রিক্মা, সিএনজি, পিক আপ চলার পাশাপাশি ঢাকা-শেরপুর মহাসড়কে যাত্রীবাহী বাসও চলতে দেখা গেছে। এদিকে করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউনের মধ্যেও শহরের দোকানপাট ও শপিংমলে ক্রেতা-বিক্রেতা কারো মধ্যেই মাস্ক ব্যবহারের সচেতনতা লক্ষ্য করা যায়নি। অনেকেই থুতনিতে মাস্ক লাগিয়ে রেখেছেন।

প্রশাসনের লোক কিংবা সাংবাদিকদের উপস্থিতি টের পেলেই তারা থুতনি থেকে মাস্ক সরিয়ে নাকেমুখে লাগিয়ে নিচ্ছেন। এ যেন স্বাস্থ্যবিধি লঙ্গনের এক মহোৎসব। দুপুরে শহরের উত্তর বাজার সোনালী ব্যাংকের সামনে নকলা থানা পুলিশকে বিনামূল্যে পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করতে দেখা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমানের অফিস সূত্রে জানা গেছে, মাস্ক ব্যবহার না করায় এবং বিধি বহির্ভূতভাবে দোকানপাট খোলা রাখায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫ জনকে মোট ৩ হাজার ২ শ’ টাকা জরিমানা করা হয়েছে।