নান্দাইল স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ শয্যার করোনা ওয়ার্ড চালু

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২১

শাহ্ আলম ভূঁইয়া, নান্দাইল আঞ্চলিক অফিস :

ময়মনসিংহের নান্দাইলে প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে করোনা রোগীর সংখ্যা। পাঁচ লাখ জনসংখ্যার এই উপজেলাটিতে একমাত্র চিকিৎসা সেবার জন্য ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিনই বাড়ছে রোগীর চাপ। আর তাই করোনা রোগীদের ২০ শয্যার কোভিট-১৯ ওয়ার্ড চালু করা হয়েছে।সেই সঙ্গে করোনা আক্রান্ত রোগীদের জন্য ১০ টি বেডে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা রয়েছে।

স্থানীয় এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিনের দিক নির্দেশনায় হাসপাতাল কর্তৃপক্ষ কোভিট- ১৯ ওয়ার্ড চালু করেন। সেইসঙ্গে বহির্বিভাগে রোগীদের বসার জন্য ১০০ টি চেয়ারের ব্যবস্থা রাখা হয়েছে।ইতিমধ্যে নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.হাসান মাহমুদ জুয়েল এবং নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুর করোনা ওয়ার্ড পরিদর্শন করেছেন।

হাসপাতাল সুত্রে জানা গেছে,উপজেলায় আজ পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৬০জন। মৃত্যু হয়েছে ৪জনের। সুস্থ হয়েছেন ১২৩ জন। হোম আইসোলেশনে আছেন ১৩৩ জন। হাসপাতালে আছেন ২ জন।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশিদ বলেন,মৃদু ও মাঝারি করোনা আক্রান্তদের জন্য আইসোলেশন ওয়ার্ড চালু আছে। আক্রান্তদের মধ্যে যে কেউ এখানে থেকে সেবা নিতে পারবেন।পাশাপাশি সকল প্রকার পরীক্ষা-নিরীক্ষা ও ওষুধপত্র সম্পূর্ণ ফ্রি দেওয়া হবে।