ড. সৈয়দ আব্দুস সামাদ এর গফরগাঁওয়ে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, জুলাই ২৯, ২০২১

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা :

রাষ্ট্রীয় মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধুর একান্ত সচিব ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব, মুজিরনগর সরকারের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা ড. সৈয়দ আব্দুস সামাদের দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার বেলা পৌনে তিনটার দিকে গফরগাঁও উপজেলার দীঘা গ্রামে তার পারিবারিক গোরস্থানে তার মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। এর আগে দীঘা গ্রামে তার বাড়ির আঙিনায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

মুুক্তিযোদ্ধা ড. সৈয়দ আব্দুস সামাদের দাফনের আগে গফরগাঁও থানা পুলিশের একটি চৌকষ দল গার্ড অনার প্রদান করে। এ সময় স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেল, ময়মনসিংহের জেলা প্রশাসক এনামুল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তাজুল ইসলামসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ড. সৈয়দ আব্দুস সামাদ বুধবার (২৮ জুলাই) বিকাল ৪টা ৫০ মিনিটে বারিধারায় নিজ বাসায় মৃত্যুবরন করেন। তিনি বাধ্যক্যজনিত বিভিন্ন রোগে ভোগছিলেন। চিরকুমার ড. সৈয়দ আব্দুস সামাদের মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর।

আব্দুস সামাদ ১৯৯৭ থেকে ২০০১ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিবের দায়িত্ব পালন করেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একান্ত সচিব ছিলেন। সিএসপি অফিসার ড. সৈয়দ আব্দুস সামাদ মুক্তিযুদ্ধের সময় রাঙামাটির এডিসি থাকা অবস্থায় পাকিস্থানী পক্ষ ত্যাগ করে মুজিবনগর সরকারে যোগদান করেন।