শাহীনকে আহবায়ক করে ময়মনসিংহ জেলা শ্রমিকলীগের কমিটি গঠিত

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

স্টাফ রিপোর্টার :

শ্রমিকনেতা রাকিবুল ইসলাম শাহীনকে আহবায়ক করে ময়মনসিংহ জেলা শ্রমিকলীগের ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক কে এম আজম খসরু স্বাক্ষরিত এক পত্রে ময়মনসিংহ জেলা শ্রমিক লীগের ১১ সদস্য বিশিষ্ট কমিটি প্রদান করা হয়। কমিটির আহবায়ক রাকিবুল ইসলাম শাহীন ও যুগ্ন আহবায়ক জামাল আহমেদ।

 

এছাড়া সদস্যরা হলেন, মোঃ জাকারিয়া, বাবু প্রদীপ কুমার রায়, ছানোয়ার হোসেন চানু, নীহারিকা পারভীন ইভা, আজিজুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ নাদিম হোসেন, আশীষ চন্দ্র সরকার, মোঃ মাসুদ রানা, ইমরান হাসান প্ললব।

 

জাতীয় শ্রমিকলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর সাথে পরামর্শক্রমে জাতীয় শ্রমিকলীগের গঠনতন্ত্রের ২৪ অনুচ্ছেদ অনুযায়ী আগামী ১ বছরের মধ্যে জেলার আওতাধীন থানা, ইউনিয়নের সম্মেলন করে গনতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি গঠন করে সর্বশেষ সম্মেলনের মাধ্যমে জেলার পুর্নাঙ্গ কমিটি করা হবে মর্মে এই কমিটি অনুমোদন দেওয়া হয়।

 

পত্রে উল্লেখ করা হয়, ময়মনসিংহ জেলায় জাতীয় শ্রমিকলীগের কোন কমিটি নেই, বিধায় ময়মনসিংহ জেলা কমিটি দেওয়া সংগঠনের স্বার্থে অত্যন্ত জরুরী হয়ে পড়েছে।

 

বঙ্গবন্ধুর আদর্শের উপর অবিচল আস্তা রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার “শ্রমবান্ধব সরকার” এর একনিষ্ঠ কর্মী হিসাবে আন্তরিকতা, নিষ্ঠা, সততা ও সাহসের সাথে দায়িত্ব পালনের আশাবাদ ব্যক্ত করা হয়।

 

সাবেক ছাত্রনেতা সাম্প্রতি শাহীন গত ৩ বছর যাবৎ নিষ্ঠা ও সততার সাথে ময়মনসিংহে শ্রমিক নেতাকর্মীদের সুসংগঠিত করে আসছেন। তিনি ১৯৮৭ সাল থেকে ময়মনসিংহে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত রয়েছেন। যুবলীগের নেতা হিসাবেও তিনি রাজনীতির মাঠে লড়াই সংগ্রামে অগ্রনী ভুমিকায় ছিলেন।

 

রাকিবুল ইসলাম শাহীন বলেন, কেন্দ্রীয় কমিটির কাছ থেকে তিনি বুধবার কমিটি গঠন সংক্রান্ত কাগজ পেয়েছি। ময়মনসিংহ জেলা শ্রমিকলীগের কমিটি দীর্ঘ আট বছরেরও বেশি সময় দয়িত্ব পালন করে। এই সময়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের জন্য দায়িত্বরত সভাপতি ও সম্পাদককে বার বার তাগিদ দিলেও কমিটি গঠনে ব্যর্থ হওয়ায় কেন্দ্রিয়ভাবে এই আহবায়ক কমিটি ঘোষণা করা হয় বলে রাকিবুল ইসলাম শাহীন জানান।