ফুলপুরে ধরা পড়লো ভূয়া এএসপি

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১
মোঃ মিজানুর রহমান আকন্দ (ফুলপুর,ময়মনসিংহ):
ময়মনসিংহের ফুলপুরে ভূয়া এএসপি ধরলো থানা পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, শেরপুর জেলার ঝিনাইগাতী থানার কুচনিপাড়া গ্রামের শাহজাহানের পুত্র সোলাইমান কবির (৩৫) এর সাথে ফুলপুর উপজেলার রুপসী গ্রামের কেয়া (ছদ্দনাম) এর ফেইসবুকে পরিচয় হয়। তারপর সোলাইমান নিজেকে ৪০তম বিসিএস এর এএসপি হিসাবে পরিচয় দিয়ে বিয়ের প্রস্তাব দিলে কেয়া তাকে বাবার বাড়ীতে আসার জন্য বলে। কেয়া শেরপুর সরকারী কলেজে রাস্ট্রবিজ্ঞানে অনার্স ফাইনাল ইয়ারে পড়াশুনা করে।
পরবর্তীতে ১১ অক্টোবর রাতে সে একাই বিয়ের প্রস্তাব নিয়ে কেয়ার পিতার বাড়ীতে আসে। কিন্তুু তার কথাবার্তায় লোকজনের সন্দেহ হলে তারা তাকে আটক করে পুলিশে খবর দেয়। সংবাদ পেয়ে তাৎক্ষণিক ফুলপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তার নাম ও ঠিকানা জিজ্ঞেস করলে সে উপরোক্ত পরিচয় স্বীকার করে।
এ ব্যাপারে ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ্ আল মামুন জানান, তার কাছ থেকে পুলিশের সরকারী বুট, একটি মোবাইল ও মানিব্যাগ উদ্ধার করা হয়েছে এবং তার বিরুদ্ধে ফুলপুর থানার মামলা নং ১৬, তারিখ ১২/১০/২০২১ ইং, ধারা ১৭১/৪২০ দঃবিঃ মামলা রুজু করে মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে। ওসি আরও বলেন, প্রতারক চক্র ইদানিং ফেইসবুকের মাধ্যমে প্রতারনা শুরু করেছে। আপনার ঘরের বোন, মেয়ে, স্ত্রী অর্থাৎ ঘরের মেয়েদের সবসময় সতর্ক থাকা জরুরি।
তারা যেনো ফেইসবুকে অপরিচিত কোন ব্যাক্তির ফ্রেন্ড রিকুয়েষ্ট একসেপ্ট না করে। উপরোক্ত ঘটনার ভূয়া এএসপি ভিকটিমকে বলে যে তার বাড়ী উত্তরা, ঢাকায় তার পাঁচ তলা বাড়ী, অথচ সে শেরপুরের বাসিন্দা। সরল বিশ্বাসে তার ছলনায় পড়েছিল মেয়েটি। আসুন আমরা প্রতিটি ঘর থেকে আমাদের সন্তানদের সতর্ক করি। ভাল থাকতে হলে সতর্কতার বিকল্প নেই। সাবধানে থাকুন, নিরাপদ থাকুন। জনসেবায় পুলিশ সবসময়ই আপনার পাশেই রয়েছে।