ঈশ্বরগঞ্জে যুদ্ধাপরাধ মামলার ৬ আসামি গ্রেফতার

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২১

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা :
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যুদ্ধাপরাধ মামলার ৬ আসামিকে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে। বৃহস্পতিবার দিন ও রাতে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল কাদের মিয়া নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হচ্ছে উপজেলার আঠারোবাড়ি ইউনিয়নের ইটাউলিয়া গ্রামের মৃত শমসের আলী পুত্র তারা মিয়া(৭০), কালিয়ান গ্রামের মৃত মেফর আলী পুত্র রুস্তম আলী(৮১), সোহাগী বাজারের মৃত মাওলানা সৈয়দ হুসেন আহমেদের পুত্র মাওলানা মোস্তাফিজুর রহমান(৭২), আঠারবাড়ি ইউনিয়নের ইটাউলিয়া গ্রামের মৃত ইন্তাজ আলীর ছেলে হাবিবুর রহমান ওরফে মিনু মিয়া(৭৮), সোহাগী ইউনিয়নের চরপাড়া গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে মৌঃ আব্দুল হান্নান (৬৮), জাটিয়া ইউনিয়নের ফানুর গ্রামের মৃত হামিদ ফকিরের ছেলে আব্দুল মান্নান ক্বারী(৭০)। তাদেরকে ঈশ্বরগঞ্জ, ময়মনসিংহ কোতোয়ালী ও ডিবি পুলিশ উপজেলার আঠারবাড়ির রায়ের বাজার, জাটিয়া ইউনিয়নের ফানুর ও ময়মনসিংহের কাঠগোলা এলাকা থেকে গ্রেফতার করে।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল কাদের মিয়া জানান, তাদের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তদন্ত সংস্থায় ২০২০ সালে ১১ ফেব্রুয়ারি অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ নাম্বার ১১০।

দায়েরকৃত অভিযোগ প্রমাণিত হওয়ায় ট্রাইব্যুনালের নির্দেশে আসামিরা পালিয়ে যাওয়ার আগেই ফৌজদারি কার্যবিধি ৫৪ধারায় গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।