কবি শামীম মাশরেকি আর নেই

প্রকাশিত: ৭:২৫ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২১

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা :
ঢাকাস্থ ময়মনসিংহ সাংবাদিক সমিতির সদস্য, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক নির্বাহী সদস্য কবি শামীম মাশরেকি (৫৫) হৃদ রোগে আক্রান্ত শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

মরহুমের ছোট ভাই মামুন মাশরেকি জানান মঙ্গলবার সকাল ৭টায় ঈশ্বরগঞ্জ উপজেলার দত্তপাড়া নিজ বাসভবন থেকে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে গৌরিপুর রেলস্টেশনে যান । সেখান থেকে হাওর এক্সপ্রেস ট্রেনে চড়ার সাথে সাথে হৃদরোগে আক্রান্ত হন। ট্রেনের কামরায় বমি করে এক পর্যায়ে জ্ঞান হারিয়ে ফেলে। পরে নিরাপত্তা কর্মীরা ৯৯৯ ফোন দিলে পুলিশ এসে উদ্ধার করে বেলা এগারটায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্য চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শামীম মাশরেকি বিশিষ্ট সাহিত্যিক ও কবি আব্দুল হাই মাশরেকির তৃতীয় পুত্র। তিনি জনপ্রশাসন পত্রিকার সাব-এডিটর, জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও বিটিভির মুক্তির পথে মাদক বিরোধী অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন। মৃত্যুকালে স্ত্রী, একমাত্র পুত্র মাসনুন মাশরেকিসহ (১২) বহু গুণগ্রাহী রেখে গেছেন।

রাত আটটায় ঈশ্বরগঞ্জ বড় মসজিদ প্রাঙ্গনে জানাযা শেষে পারিবারিক গোরস্তানে তাকে সমাহিতকরা হয়। তাঁর মৃত্যুতে ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।