নান্দাইলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২১

নিজস্ব প্রতিবেদক, নান্দাইল :

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৪নং চন্ডীপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ চেয়ারম্যান সমিতির সাধারণ সম্পাদক মো. এমদাদুল হক ভূঁইয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বুধবার (১লা ডিসেম্বর) রাতে নান্দাইল মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ ধারায় একটি নিয়মিত মামলা নথিভুক্ত করা হয়েছে।

নান্দাইল উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. তৌফিকুল ইসলাম মামুন নিজে বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলা নং০১ (১২) ২০২১।

মামলার এজাহার সূত্রে জানা গেছে,গত ২৩ নভেম্বর রাতে বাঁশহাটি বাজারে আওয়ামীলীগের এক অংশের তৃণমূলের বর্ধিত সভায় ইউপি চেয়ারম্যান মো. এমদাদুল হক ভূঁইয়া নান্দাইল আসনের বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিনকে কটাক্ষ করে মানহানিকর তথ্য প্রকাশ করে আক্রমণাত্মক মিথ্যা বক্তব্য প্রদান করে মানহানি করেন। তিনি এমপিকে ‘২০১৪ সালে অটো পাস,২০১৮ সালে রাইতের পাস বলা ছাড়াও অপত্তিকর কথা বলেন। ইউপি চেয়ারম্যান তার ওই বক্তব্যের ভিডিও ক্লিপ নিজের ফেসবুক পেজে প্রচার করে সাংসদকে হেয় প্রতিপন্ন করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়।

ছাত্রলীগ নেতা মামুন বলেন, আক্রমণাত্মক, মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ করায় বিশৃঙ্খলা সৃষ্টির অপরাধে মামলাটি করা হয়েছে।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ মামলাটি এফআইআর ভূক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেন। উপ- পরিদর্শক মো. রুবেল মিয়াকে মামলাটির তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে বলে তিনি জানানা।