অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব ও চ্যালেঞ্জ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২১

শিল্পী সরকার :

সুশাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করার লক্ষে সুজন সুশাসনের জন্য নাগরিক অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব ও চ্যালেঞ্জ শীর্ষক এক কর্মশালা ময়মনসিংহ নগরীর দূর্গাবাড়ী গ্রীন পার্কে অনুষ্ঠিত হয়।

৮ডিসেম্বর বুধবার কর্মশালা উদ্বোধন করেন ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও যুগান্তরের ব্যুরো চীফ আতাউল করিম খোকন। এসময় স্বাগত বক্তব্য রাখেন সুজন মহানগর সভাপতি এড.শিব্বির আহমেদ লিটন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সুজন এর জেলা সম্পাদক ইয়াজদানী কোরায়শী।

সাংবাদিকতার গুরুত্ব ও চ্যালেঞ্জ বিষয়ে বক্তব্য রাখেন ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক মীর গোলাম মোস্তফা, সুজন এর আঞ্চলিক সমন্বয়কারী জয়ন্ত কর, ঈশ্বরগঞ্জের সুজন সভাপতি সাইফুল ইসলাম তালুকদার, সুজনের কোষাধ্যক্ষ আনোয়ারুল কবির প্রমুখ। কর্মশালায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় নেতৃবৃন্দ বলেন, গণতান্ত্রিক ব্যবস্থা নির্মাণে পেশাদার অনুসন্ধানী সাংবাদিকতার ভূমিক ও গুরুত্ব অপরিসীম। অনুসন্ধানী সাংবাদিকতা ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে ব্যবহৃত গোপন সত্য ঘটনা অনুসন্ধানের মাধমে জনসম্মুখে প্রকাশ করা। একজন অনুসন্ধানী সাংবাদিকের সাহস, দেশপ্রেম, উদ্যোগ নিরলস পরিশ্রম করার মানসিকতা থাকতে হবে।