হালুয়াঘাটে ঘরের ভেতর থেকে বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২১

এম.এ খালেক হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় আব্দুল জব্বার (৭০) নামে এক বৃদ্ধের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার সকালে কৈচাপুর ইউনিয়নের গাঙ্গিনা খালপাড় এলাকায় তার নিজ মেয়ের স্বামীর বাড়ি থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিনুজ্জামান খান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

নিহত আব্দুল জব্বার উপজেলার ধারা ইউনিয়নের পূর্বধারা গ্রামের মৃত ইসমাইল হোসেনের পুত্র।


নিহতের মেয়ে জমিলা খাতুন বলেন, আমার বৃদ্ধ বাবা ঐ ঘরে একাই থাকতেন। দীর্ঘদিন ধরে জমি নিয়ে পার্শ্ববতী ওসমান, রাশিদ, শমসের ও আমজত আলীর সাথে বিরোধ চলে আসছিলো। এ নিয়ে বেশ কয়েকবার দরবার হয়েছে। কিন্তু কোন সমাধান হয়নি। মঙ্গলবার সকালে আমার ছেলে ঘুম থেকে উঠে তার নানার থাকার ঘরে গিয়ে দেখে বাইরে থেকে শিকল লাগানো। পরে ঘরের দরজা খুলে ভেতরে আমার বাবার গলা কাটা লাশ দেখে চিৎকার দিলে আমরা ঘরে এসে বাবার লাশ দেখতে পাই। আমাদের ধারণা জমি নিয়ে বিরোধের কারণেই এই হত্যা কান্ড ঘটতে পারে। আমরা এ ঘটনার সুষ্ঠ বিচার চাই।

নিহতের ছেলে আবুল কাশেম বলেন, আমার বোন জামাইয়ের পরিবারের সাথে পার্শ্ববতী ওসমান, রাশিদ, শমসের ও আমজত আলীর সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। পরে এ ঘটনায় মারামারিও হয়। মারামারির পর আমার বাবাকে আমার বোন তার বাড়িতে নিয়ে যায়। আমার বাবা আমার বোনের বাড়িতেই থাকতো। আজ সকালে ফোনের মাধ্যমে আমরা ঘটনাটি জানতে পারি।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহিনুজ্জামান খান বলেন, সকালে ৯৯৯ এর মাধ্যমে ঘটনা জানতে পারি। পরে ঘটনাস্থলে গিয়ে আমরা বৃদ্ধের গলাকাটা লাশ দেখতে পায়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করি। হালুয়াঘাট থানায় এ বিষয়ে একটি হত্যা মামলা পক্রিয়াধীন রয়েছে।