নেত্রকোনা অফিসার‘স এসোসিয়েশন’র দ্বিবার্ষিক সম্মেলন ও কমিটি গঠন

সভাপতি প্রফেসর মো. আবু তাহের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২১

মো. আবুল কালাম আজাদ :
বিভাগীয় শহর ময়মনসিংহে সরকারি দপ্তর, ব্যাংক ও স্বায়ত্তশাসিত বিভিন্ন দপ্তরে কর্মরত প্রথম শ্রেণির (৯ম গ্রেড) কর্মকর্তাদের স¤পৃক্ততায় শনিবার নেত্রকোনা অফিসার‘স এসোসিয়েশন ময়মনসিংহ (নোয়াম) এর দ্বিবার্ষিক সম্মেলন এবং দ্বিতীয় মেয়াদে কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত দ্বিবার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন প্রফেসর মোহাম্মদ আবু তাহের। সম্মেলনের শুভ উদ্বোধন করেন নোয়ামের উপদেষ্টা প্রফেসর চিত্ত রঞ্জন চক্রবর্তী। সম্মেলনে উপস্থিত ছিলেন দ্বিতীয় মেয়াদে নির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর মো. আব্দুল হাই, উপদেষ্টা প্রফেসর সায়মা বেগম। সম্মেলনে বার্ষিক প্রতিবেদন উপস্থান করেন নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম এবং অডিট রিপোর্ট উপস্থাপন করেন মো. শরীফুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন ব্যবস্থাপনা উপকমিটির আহ্বায়ক খান সাদী হাসান। সম্মেলনের প্রথম পর্বে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ সংগঠনকে সামনে এগিয়ে নেওয়ার বিষয়ে তাদের নিজ নিজ মতামত তুলে ধরে আলোচনায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন যুগ্ম সাধারণ মোহাম্মদ মহসিন। বক্তারা বলেন, পারস্পরিক সৌহার্দ, ভ্রাতৃত্ব ও যোগাযোগের সেতুবন্ধন রচনা করে জেলার সকল শ্রেণি-পেশার মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করবার লক্ষ্যে এই সংগঠন গঠনের প্রয়জনীয়তা রয়েছে। কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আবু তাহের ব্যবস্থাপনা কমিটি সহ উপস্থিত সকল কর্মকর্তাকে ধন্যবাদ জানিয়ে প্রথম পর্বের সমাপ্তি ঘোষণা করেন।

 

আলোচনা পর্বের শেষে প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর মো. আব্দুল হাই নোয়াম গঠনের প্রেক্ষপট এবং একইসাথে এর গঠনতন্ত্র ভিত্তিক দ্বিতীয় মেয়াদে কমিটি গঠনের সার সংক্ষেপ তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন। পরে প্রধান নির্বাচন কমিশনারের অনুরোধে প্রফেসর চিত্ত রঞ্জন চক্রবর্তী ২৯ সদস্যের কার্যনির্বাহী কমিটি প্রস্তাব করলে উপস্থিত সকলেই হাত তুলে সমর্থন করেন। সভাপতি প্রফেসর মো. আবু তাহের, সহসভাপতি খান সাদী হাসান, ডা. এমদাদ উল্লাহ খান, ড. চয়ন গোস্বামী, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন, সুমন হাবিব, ডা. ওয়াাহিদুর রহমান ছোটন, কোষাধ্যক্ষ বিদ্যুত কুমার রায়, সাংগঠনিক সম্পাদক ফালগুনী নন্দী, সহ সাংগঠনিক মো. আবু ইউসুফ, সমাজ কল্যাণ ডা. রফিকুল ইসলাম, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মতিউর রহমান খান পাঠান, মহিলা বিষয়ক সোহাগ ফারহানা আমীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আবুল কালাম আজাদ, উপ প্রচার ও প্রকাশনা মো. আব্দুল মান্নান, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান ভুঁইয়া, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আহমদ হাসান জিন্নাহ, নির্বাহী সদস্য প্রফেসর মুঈন উদ্দিন, কামরুল ইসলাম, প্রতীমা রানী বনিক, আজিজুল হক, জহিরুল ইসলাম, আফরোজা ইসলাম লিপি, মোস্তফা মো. খায়রুল আলম, শরীফুল ইসলাম, ফিরোজ আল মাহমুদ, লালন মিয়া, মো. ফারুক মিয়া।

প্রতিষ্ঠাকালীন নির্বাহী কমিটির সভাপতি প্রফেসর মো. আবু তাহের এবং সাধারণ স¤পাদক মো. সাইফুল ইসলাম নোয়ামকে সত্যিকার অর্থে একটি কার্যকর সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করতে এবং একইসাথে একটি মানবিক সংগঠন হিসেবে পরিচালিত করতে সকলের সহযোগিতা কামনা করে তাঁদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। পারস্পরিক পরিচয়, সৌহার্দ্য সম্প্রীতির মাধ্যমে পরম প্রতিবেশী হয়ে সুখে দুঃখে পাশে থাকা, নেত্রকোনার উন্নয়নে পারস্পরিক পরিচয়কে কাজে লাগানো, খেলাধুলা তথা সুস্থ বিনোদন ও সৃজনশীল সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সুন্দর সমাজ বিনির্মাণ করাই আমাদের আমাদের প্রত্যাশা এই প্রত্যয় ব্যক্ত করে সম্মেলন সফল করার জন্য আমন্ত্রিত অতিথিবৃন্দ সহ সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন প্রফেসর মোহাম্মদ আবু তাহের । অনুষ্ঠান শেষে র‌্যাফেল ড্র এর মাধ্যমে পুরসকার প্রাপ্তদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।