দুর্গাপুরে জোরপূর্বক জায়গা দখল করে টিনসেডের ঘর নির্মাণ, বসত বাড়ির রাস্তা বন্ধ করল প্রতিপক্ষরা!

জমি সংক্রান্ত বিরোধ

প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২২

কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি:
নেত্রকোণার দুর্গাপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে অন্যের দখলীয় ৬শতক জমি দখল করে টিনসেড ঘর নির্মাণ ও বাড়ি থেকে বের হওয়ার রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষদের বিরুদ্ধে। মঙ্গলবার ১১টার দিকে কাকৈরগড়া ইউনিয়নের শান্তিপুর গ্রামের শহরবানু ও শাহিদা খাতুনের জায়গা দখল করে ঘর নির্মাণের ঘটনাটি ঘটে। প্রতিপক্ষরা হলো একই গ্রামের মৃত শামন মিয়ার পুত্র জুয়েল মিয়া (৩২), সোহলে মিয়া(২৫),কাশেম মিয়া(২২)।

সরেজমিন গিয়ে খোঁজ নিয়ে জানা গেছে,শান্তিপুর গ্রামের হুসেন আলী ও হাছেন আলী সহোদর ভাই। ওই ৬শতাংশ জমি তারা মায়ের ওয়ারিশান সূত্রে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে। এর কিছু দিন পর হুসেন আলীর ৩শতাংশ ভুমি স্ত্রী শহর বানুর নামে সাফ কাওলা করে দেন। আর হাছেন আলী তার সন্তাদের নামে ওই তিন শতক ভুমি লিখে দেন। সম্প্রতি তাদের দুই বোন সুফিয়া(৩৩),রোকেয়া(৩৮) ওদের ওয়ারিশান দাবী করে প্রতিবেশী জুয়েল মিয়া গংদের কাছে দুর্গাপুর সাব-রেজিষ্ট্রি অফিসে পুনরায় দলিল সম্পাদিত হয়। এই নিয়ে ভাইবোনদের মাঝে দ্বন্দ্বের জের প্রতিবেশী জুয়েল মিয়া ওই ৬শতাংশ জায়গায় জোরপূর্বকভাবে টিনসেড ঘর নির্মাণ করে। শহরবানু ও শাহিদা খাতুন ঘর থেকে বের হওয়ার রাস্তা টিনসেড বেড়া দিয়ে আটকিয়ে দেয়। এতে করে বিপাকে পড়েছে দুই পরিবার। স্থানীয়রা বিষয়টি নিয়ে কথা বললে উল্টো হুকমীর শিকার হয়েছেন বলে জানা গেছে।

দুর্গাপুর থানার ওসি মীর মাহবুব জানান,লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) রাজীব উল আহসান বলেন,জমি বিরোধ থাকলে সেটি নিয়ে দুই পক্ষ আদালতের দারস্থ হবেন। কিন্তু কারও বসত-বাড়ির রাস্তা আটকিয়ে দেয়া, সেটা গুরুতর অন্যায়। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।