ময়মনসিংহে নানা আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২২

স্টাফ রিপোর্টার : দেশের অষ্টম বিভাগীয় শহর ময়মনসিহে র‌্যালী, আলোচনা ও জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পনের মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে।

এ দিনটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে রবিবার জেলা আওয়ামীলীগ ও ছাত্রলীগ মিছিল সহকারে রবিবার সার্কিট হাউজ সংলগ্ন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে। এসময় জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক সাদেক খান মিল্কী টজু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এম এ কুদ্দুস ও শওকত জাহান মুকুল, জেলা ছাত্রলীগের সভাপতি আল আমিন ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এছাড়া জেলা প্রশাসনের আয়োজনে টাউন হল এডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে রবিবার সকালে ঐতিহাসিক মুজিবনগর দিবসে আলোচন সভা অনুষ্ঠিত হয়।
আলোচনায় বক্তারা বলেন, আজকের দিনটি বাংলাদেশের ইতিহাসে একটি অবিস্মরণীয় দিন। ইতিহাসে এই দিনটি অত্যন্ত গুরুত্ব বহন করে। মুক্তিযুদ্ধ চলাকালীন বাংলাদেশের অস্থায়ী সরকার হিসেবে এই মুজিবনগর সরকার শপথ গ্রহন এবং সরকারের সদস্যরা স্বাধীনতার ঘোষনা পত্রে স্বাক্ষর প্রদান করেন। মুক্তিযুদ্ধ চলাকালীন সময় এই সরকার বিশ্বের বিভিন্ন দেশের সমর্থন আদায় ও যুদ্ধের উপকরণ সংগ্রহ করাসহ বাংলাদেশ নামের প্রতি সমর্থন আদায়ে কাজ চালিয়ে গিয়েছিল, তৎকালীন সময় এই সরকার গঠন না করা হলে মুক্তিযুদ্ধ পরিচালনা করা কঠিন হতো। বক্তারা আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম ভবিষ্যতে দেশকে একটি উন্নত বাংলাদেশে পরিণত করবে এটাই আমাদের প্রত্যাশা। আলোচনায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।