তারাকান্দায় ফেসবুকে মহানবী (সা.) কে নিয়ে কটুক্তি করায় যুবক গ্রেপ্তার

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২২

রফিক বিশ্বাস, তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি- ময়মনসিংহের তারাকান্দায় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি ও ব্যঙ্গচিত্রের অভিযোগে অপু চন্দ্র দাস (১৯) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত অপু উপজেলার বালিখাঁ ইউনিয়নের মাসকান্দা (শাকমালা) গ্রামের মৃত- অসিত চন্দ্র দাসের ছেলে।

গত রবিবার রাতে কিশোরগঞ্জের সদর উপজেলার বাসস্ট্যান্ড এলাকা থেকে অপুকে আটক করেছে তারাকান্দা থানা পুলিশ।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, অপু তার নিজের ফেসবুক আইডি থেকে একটি গ্রুপ কমেন্টস বক্সে হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য ও ব্যঙ্গচিত্র করে ওই যুবক। ধর্মীয় বিদ্বেষপূর্ণ এই মন্তব্য ও ব্যঙ্গচিত্র স্ক্রিনশর্টের মাধ্যমে তারাকান্দা উপজেলার বিভিন্ন ফেসবুক গ্রুপের মাধ্যমে ছড়িয়ে পড়েলে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। এতে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়।

এ ঘটনায় উপজেলার কয়রাকান্দা গ্রামের মো. জালাল উদ্দিনের ছেলে মুফতী আলমগীর হোসেন (৩০) বাদী হয়ে ওই যুবকের বিরুদ্ধে গতকাল সোমবার তারাকান্দা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন।

তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি করার দায়ে অপুকে আটক করে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছ। তাকে আদালতে পাঠানো হবে।