রমজান-ঈদে যানজট ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মসিক মেয়রের বাজার পরিদর্শন

প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২৩
রমজান ও আসন্ন ঈদে দ্রব্যমূল্য এবং যানজট পরিস্থিতি নিয়ন্ত্রণে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু, ময়মনসিংহের জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, মসিক প্রধান নির্বাহী কর্মকর্তা সহ সড়ক ও জনপথ ও সংশ্লিষ্ট অন্যান্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের একটি দল নগরীর মেছুয়া বাজার ও যানজটের জন্য স্পর্শকাতর বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করেছে।
১এপ্রিল শনিবার বেলা ১১ টায় পাটগুদাম ব্রিজ মোড়, পরে শম্ভুগঞ্জ মোড় এবং মাসকান্দা বাস স্ট্যান্ডে এবং বেলা সাড়ে ১২ টায় মেছুয়া বাজার পরিদর্শন করে।
এ সময় মেয়র ভাঙা সড়কসমূহের দ্রুত সংস্কার, শম্ভুগঞ্জ ব্রিজ টোলপ্লাজায় চারটি বুথ চালু রাখা এবং অতিরিক্ত গাড়ির চাপ সামলাতে বিশেষ উদ্যোগ গ্রহণের জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা প্রদান করেন। এছাড়া, নগরীরর অটোবাইক, অটোরিকশা চলাচলে শৃঙ্খলা আনতেও বিভিন্ন নির্দেশনা প্রদান করেন মেয়র। তিনি আরও বলেন, যানজট নিয়ন্ত্রণে আনতে ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে এটাকে একেবারে সহনীয় পর্যায়ে আনতে আমরা সবাইকে নিযে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসন, পুলিশ প্রাশাসন, মালিক সামিতি, শ্রমিক ইউনিয়ন সহ এ জায়াগুলো পরিদর্শন করেছি। স্বেচ্ছাসেবক নিযুক্ত করা এবং পুলিশি কার্যক্রম আরও বৃদ্ধির মাধ্যমে ঈদ উপলক্ষ্যে যানজট যেন না হয় তার প্রস্তুতি নিচ্ছি।
এ সময় মেয়র আরও জানান, সিটি কর্পোরেশনে চলাচলকারী অটোবাইক, অটোরিকশা, মিশুক, চিকনচাকার রিকশা নির্ধারিত জোড় বিজোড় তারিখ না মেনে চলাচল করলে জরিমানা করা হবে, লাইসেন্স বিহীন এ ধরণের কোন যান পাওয়া গেলে তা বাজেয়াপ্ত করা হবে এবং কেউ জাল লাইসেন্স প্লেট ব্যবহার করে চালালে সেই যান বাজেয়াপ্ত করার সাথে ফৌজদারী ব্যবস্থাও গ্রহণ করা হবে। আগামী ৫ এপ্রিল থেকে অভিযান পরিচালনা করা হবে।
মেছুয়া বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি হচ্ছে কিনা তা পরিদর্শনকালে মেয়র সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, রমজানকে ঘিরে সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিভিন্ন ব্যবসায়ী সমিতি একাধিকবার আমরা বৈঠক করেছি। সেই সিদ্ধান্ত বাস্তবায়নে ময়মনসিংহ সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নিয়মিত পর্যবেক্ষণ করছে। এছাড়া আমরা ভোক্তাদের সাথেও কথা বলছি। কোথাও এর ব্যতিক্রম পেলে তার প্রয়োজনীয ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
পরিদর্শন কালে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান, জেলা পুলিশ সুপার  মাছুম আহাম্মদ ভূঞা, কোতয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ, ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান, ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির কোচ বিভাগের সম্পাদক সোমনাথ সাহা সহ পরিবহন সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও মেছুয়া বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।