বাকৃবিতে শীতকালীন সবজি চাষ কর্মসূচি উদ্বোধন

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

বাকৃবি সংবাদদাতা : বাংলাদেশ কৃষিবিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্র্র (বাউএক) আয়োজিত গ্রীষ্মকালীন সবজিচাষ কর্মসূচি ২০২৩-২৪ এর উদ্বোধন ২৭নভেম্বর (সোমবার) সকাল ১১টায় বাউএক চাষি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সবজি চাষিদের মাঝে সবজি বীজ ও চারা বিতরণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.এমদাদুল হক চৌধুরী।
বাউএক এর পরিচালক প্রফেসর ড. সোনিয়া সেহেলী এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ গোলাম রাব্বানী, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড.হারুন-অর-রশিদ, বাউরেসের পরিচালক প্রফেসর ড.মাহফুজা বেগম, প্রক্টরড. প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.এমদাদুল হক চৌধুরী বলেন, সবজি চাষীদের কল্যাণেই এখন সারাবছর বাংলাদেশে সবজি পাওয়া যায়। শীতকালীন সবজি চাষ কর্মসূচির উদ্বোধনের লক্ষ্য হচ্ছে বাকৃবির গবেষণা এবং কৃষকের মধ্যে সেতুবন্ধন তৈরি করা। যেখান থেকে একর্মসূচিতে অন্তর্ভুক্ত কৃষকেরা শিখবেন এবং অন্য কৃষকদের শেখানোর চেষ্টা করবেন। বাড়ির আঙিনায় কোন জমি পতিত না রেখে সবজি চাষ করে নিজের এবং অন্যের উন্নয়ন করবেন।
বাউএক এর অতিরিক্ত পরিচালক কৃষিবিদ ড. এনামুল হক সরকার এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ মোঃ সাইদুর রহমান। অনুষ্ঠানে কর্মসূচীর সাথে সংশ্লিষ্ট অন্যান্য সদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দসহ অনেক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।