গফরগাঁওয়ে প্রবেশপত্র পায়নি ১৪ এসএসসি পরিক্ষার্থী

শিক্ষকের গাফিলতি

প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৪

গফরগাঁও ( ময়মনসিংহ) সংবাদদাতা : ময়মনসিংহের গফরগাঁও উপজেলার মুখী পল্লী সেবক উচ্চ বিদ্যালয়ের ১৪ শিক্ষার্থী প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষায় অংশ নিতে পারছেন না। এই ১৪ শিক্ষার্থীর ময়মনসিংহ শিক্ষা বোর্ডে নিবন্ধনই হয়নি। এ ঘটনার জন্য বিদ্যালয়ের শিক্ষাথী ও তাদের অভিভাবকরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল হান্নান ও আইসিটি শিক্ষক মোঃ রেজাউলকে দুষছেন।
বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ধেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষার চারদিন আগে মুখী পল্লীসেবক উচ্চ বিদ্যালয়ের ১৪ জন শিক্ষার্থী জানতে পারে পরীক্ষার জন্য প্রবেশপত্র আসা দুরের কথা, তাদের ফরম পূরন হয়নি। দুই বছরে আগে ২০২২ সালে নবম শ্রেণীতে তারা পড়াকালিন সময়ে তারা যে নিবন্ধন করেছিল । স্কুল কর্তৃপক্ষের ভুলে তাদের সে নিবন্ধনও হয়নি।্ তারা এ বছর এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারছে। ২০২৫ সালে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে কি না, সন্দেহ আছে।
মুখী পল্লীসেবক উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী মোসাঃ মেঘলা পারভিন, মোঃ জিহাদ আল আবিদ, মোঃ মেহেদি হাসান কাঁদতে কাঁদতে বলেন আমরা বিদ্যালয়ের সকল সহপাঠিদের মতো গত দুই বছর ধরে স্কুলের বেতন, সেশন ফি, নিবন্ধন ফি, ফরম পূরণ ফি সবই সব ধরনের ফি পরিশোধ করেছি। তাহলে আমরা পরীক্ষা দিতে পারবো না কেন ? আমাদের দোষ কোথায়।
অভিভাবক মোঃ হারেজ আলী (৪০), মোঃ আজিজুল (৫৫) জানান, আমরা ঘটনা জানার পর বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শরনাপন্ন হই। তিনি আম্বাস দেন সমাধান করে দেবার। মঙ্গলবার বিকালে দিনি দুঃথ প্রকাশ করে বলেন, এ বছর তাদের পরীক্ষা দেওয়া আর সম্ভব না। সামনের বার হয়তো সমস্যাগুলো সমাধান করে দেওয়া যাবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান বলেন, ২০২৩ ব্যরে এসএসসি পরীক্ষার্থীদের নবশ ¤্রণেীর রেজিষ্টেশনের সময় ছবি ও নাম এলামেলো হয়ে যাওয়ায় ১১৯ জন শিক্ষার্থীর মধ্যে ১৪ জনের রেজিষ্টেশন (নিবন্ধন) হয়নি। এই সমস্য সমাধানের চেষ্টা করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম বলেন, মুথী পল্লী সেবক উচ্চ বিদ্যালয়ের ১৪ জন শিক্ষার্থী চলতি এসএসসি পরীক্ষার প্রবেশপত্র পায়নি এ মর্মে অভিযোগ পেয়েছি। বিষয়টির তদন্ত চলছে।