সিটি কর্পোরেশনের আয়োজনে করোনা সচেতনতামূলক সাংষ্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ সিটি করর্পোরেশন আয়োজিত জুম এ্যাপের মাধ্যমে করোনা সচেতনতামূলক সাংষ্কৃতিক প্রতিযোগিতা ২০২০ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার (১০ অক্টোবর) বিকেলে এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ সিটি করর্পোরেশন (মসিক) মেয়র মো: ইকরামুল হক টিটুর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, আনন্দ মোহন কলেজের অধ্য প্রফেসর নারায়ণ চন্দ্র ভৌমিক প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন মসিক সচিব ও প্রতিযোগিতার আহবায়ক রাজীব কুমার সরকার। আরো বক্তব্য রাখেন ৬নং ওয়ার্ড কাউন্সিল সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, প্রতিযোগি জিলা স্কুলের ছাত্র অর্ণব সরকার ও কেবি স্কুলের ছাত্র মুবাশ্শিরা রাইয়ান।

অনুষ্ঠানে প্রধান অতিথির অনুপস্থিতিতে বিশেষ অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, বৈশ্বিক মহামারি করোনার কারনে আমরা ঝুকিপূর্ন সময় পার করেছি। তার পরেও আমাদের দমিয়ে রাখতে পারেনি সাহসি পদক্ষেপের কারণে। জীবন জীবিকা এক সাথে চলে। জীবন থেমে থাকেনা। সামনে শীত আসছে।

করোনার দ্বিতীয় ফেইজ আমাদের মোকাবেলা করতে হবে। এর জন্য কর্ম পরিকল্পনা করতে হবে। তিনি আরো বলেন, ইতিহাস ঐতিয্যের ও সাংস্কৃতির শহর ময়মনসিংহ। সংস্কৃতিতে আমরা পিছিয়ে যাব না। আগামী প্রজন্মকে আমাদের এগিয়ে নিতে হবে।

ময়মনসিংহ বিভাগীয় শহর হবে নান্দনিক শহর। কমিশনার আরো বলেন, করোনা কালীন সময়ে শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী রাখতে অন লাইনের মাধ্যমে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এত করে শিক্ষার্থীরা তাদের প্রতিভা তুলে ধরতে পারবে।
সভাপতির বক্তব্যে মেয়র ইকরামুল হক টিটু বলেন, করোনা বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে সকল স্কুল -কলেজ বন্ধ হয়ে যায়, এমন পরিস্থিতিতে শিার্থীদেরকে ব্যস্ত রাখার পাশাপাশি তাদের প্রতিভা বিকাশিত করার লক্ষে আমাদের এই আয়োজন।

আর এমন সুন্দর আয়োজন যারা সফল করেছেন ও বিজয়ী হয়েছেন এবং অংশগ্রহণ করেছে সকলকে ধন্যবাদ জানাই। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মকর্তা, সিটি কর্পোরেশনের কর্মকর্তা, সিটি কর্পোরেশনের কাউন্সিলগণসহ বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা এছাড়াও বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে ৩টি ক্যাটাগরিতে বিভিন্ন বিভাগে মোট ৩০ জন শিার্থীকে পুরস্কার প্রদান করা হয়। ২৪ জুলাই থেকে শুরু হওয়া অনলাইন এ প্রতিযোগিতায় রচনা, কুইজ ও বিতর্কে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।